সাব্বির ইমরুলের জোড়া অর্ধশতক

match report 26
Vinkmag ad

দিনের বাকি তখনও এক সেশন। দুই দলের অধিনায়ক এইডেন মার্করাম আর মুশফিকুর রহিম ততক্ষণে বুঝে গেছেন ম্যাচটা ড্র ছাড়া আর কোনদিকে যাচ্ছেনা। ফলাফল, ড্র মেনে নিয়ে ইতি টানা হলো দক্ষিণ আফ্রিকা আমন্ত্রিত একাদশ বনাম সফরকারী বাংলাদেশ তিনদিনের প্রস্তুতি ম্যাচের। 

sabbir rahman imrul kayes test এর ছবি ফলাফল

শেষদিনের এক সেশন বাকি থাকলেও টাইগার ব্যাটসম্যানদের ব্যর্থতার মিছিল থামেনি। ৯ উইকেট হারিয়ে অতিথিরা সংগ্রহ করেছে ২৩৫ রান। বাংলাদেশের অনুজ্জ্বল ব্যাটিংয়ের দিনে যা একটু আলো ছড়িয়েছেন সাব্বির রহমান আর বেশ কিছুদিন পর ব্যাটিং উদ্বোধন করতে নামা ইমরুল কায়েস। দুজনই দেখা পেয়েছেন অর্ধশতকের।

বেনোনির উইলোমুর পার্কে আগের দিনে বিনা উইকেটে ৬ রান নিয়ে দিনটা শুরু করে টাইগাররা। দ্বিতীয় ইনিংসেও ব্যাট হাতে ফিরতে পারেননি উইকেটরক্ষক ব্যাটসম্যান লিটন দাস। আগের ইনিংসে শূন্য রানে ফেরা লিটন এই ইনিংসে ২৪ বল খেলে সাজঘরের পথে হেঁটেছেন ২ রান করে।

উদ্বোধনী ব্যাটসম্যান হিসেবে ফিরে এসে ইমরুল কায়েস হাঁকিয়েছেন অর্ধশতক। মারকাটারি ব্যাটিংয়ে ৫৪ বলে ৭ চার আর একটি ছক্কায় করেছেন ৫১ রান। মুমিনুল হক আশা জাগিয়েও ফিরেছেন ৩৩ রান। ৩৬ বলে মুমিনুল চার হাঁকিয়েছেন ৬টি।

sabbir rahman imrul kayes test এর ছবি ফলাফল

কাপ্তান মুশফিকুর রহিম প্রথম ইনিংসে দেখা পেয়েছিলেন অর্ধশতকের। তবে এই ইনিংসে হারিয়েছেন ছন্দ, শিবিরে ফিরেছেন ৩ রান করে। তিন টেস্ট পর ফের টেস্ট দলে ফিরে আসা মাহমুদুল্লাহ রিয়াদ প্রথম ইনিংসে কোন রান সংগ্রহ না করে আউট হয়েছিলেন প্রথম বলেই। এই ইনিংসে রিয়াদের ব্যাট থেকে এসেছে ১৫ রান।

টাইগারদের হয়ে পুরো আলোটা এর আগের ইনিংসেও নিজের উপর নিয়ে এসেছিলেন সাব্বির, করেছিলেন অপরাজিত ৫৮ রান। এই ইনিংসেও দলের সেরা ব্যাটসম্যান তিনিই। ৯৮ বলে ৬৭ রান করে ভন বার্গের লেগ স্পিনে সাজঘরে ফেরার আগে সাব্বির চার মেরেছেন ৮টি।

নিজের লেগ স্পিনের বিষে দ্বিতীয় ইনিংসে দ্রুত বাংলাদেশকে ২৩৫ রানে আটকেছেন শন ভন বার্গ। চার উইকেট নিয়েছেন একাই। দুই উইকেট পেয়েছেন আরেক স্পিনার লিয়াস ডু প্লয়।

প্রস্তুতি ম্যাচে ড্র নিয়ে বাংলাদেশ দলের এবারের লক্ষ্য পচেফস্ট্রমে সিরিজের প্রথম টেস্ট। ২৮ সেপ্টেম্বর থেকে সেনওয়েজ পার্ক স্টেডিয়ামে দু’দল মুখোমুখি হবে দুই ম্যাচ সিরিজের প্রথমটিতে।

সংক্ষিপ্ত স্কোরকার্ডঃ

বাংলাদেশ ১ম ইনিংসঃ ৩০৬/৭ (ইনিংস ঘোষণা)

দক্ষিণ আফ্রিকা আমন্ত্রিত একাদশ ১ম ইনিংসঃ ৩১৩/৮ (ইনিংস ঘোষণা)

বাংলাদেশ ২য় ইনিংসঃ ২৩৫/৯ (৬৩ ওভার) লিটন ২, ইমরুল ৫১, মুমিনুল ৩৩, মুশফিক ৩, মাহমুদউল্লাহ ১৫, সাব্বির ৬৭, মিরাজ ১৪, তাইজুল ১৪, শফিউল ০, তাসকিন ১৫*, শুভাশিস ৩*। প্রিটোরিয়াস ১/৩৫, বোকাকো ১/১৯, কোহেন ১/৩৮, ভন বর্গ ৪/৭৭, ডু প্লয় ২/৫১

ফলাফলঃ ড্র।

 

৯৭ ডেস্ক

Read Previous

তিন অর্ধশতকে চট্টগ্রাম ছাড়িয়েছে চারশো

Read Next

‘প্রস্তুতি ম্যাচের ভুল মূল ম্যাচে হবেনা’

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
0
Share