তিন অর্ধশতকে চট্টগ্রাম ছাড়িয়েছে চারশো

match report 25
Vinkmag ad

আগের দিন মন্থর ব্যাটিংয়ে ৪৩ ওভারে সব মিলিয়ে চট্টগ্রামের সংগ্রহ ছিল ৬৭ রান। আর দ্বিতীয় দিনশেষে ১৩৯ ওভারে সেই চট্টগ্রামের স্কোর ৮ উইকেটে ৪১৯ রান! ইরফান শুক্কুর আর সাজ্জাদুল হক পেয়েছেন অর্ধশতক। আফসোসটা ইয়াসির আলী চৌধুরীর। নামের পাশে শতক লেখা হতে হতেও হলোনা এই ব্যাটসম্যানের। ফিরেছেন শতক থেকে ৬ রান দূরে, ৯৪ রানে। 

রাজশাহীর শহীদ কামরুজ্জামান স্টেডিয়ামে প্রথম দিন বৃষ্টির বাধায় ৪৩ ওভারের বেশি গড়ায়নিই মাঠে। সে কারণেই হয়তোবা দ্বিতীয় দিন শেষেও ইনিংস ঘোষণা করেছি চট্টগ্রাম। শনিবারের মোট মোকাবেলা করা ৯৬ ওভারে চট্টগ্রাম নিয়েছে ৩৫২ রান।

ব্যাটসম্যানদের দারুণ সব জুটিতে ম্যাচটা আপাতত হারছেনা চট্টগ্রাম এমনটা বলাই যাচ্ছে। তাসামুল হকের সাথে ১১৩ রানের জুটি গড়ে শুরুটা করেছিলেন ইয়াসির। কিন্তু দূর্ভাগ্য তার। ১৬৩ বলে ১৪ চার আর দুই ছক্কায় থামতে হয়েছে ৯৪ রানে। তাসামুল ফিরেছেন ৩৭ রানে।

02. Yasir
চট্টগ্রাম ব্যাটসম্যান ইয়াসির আলী চৌধুরী মাত্র ৬ রানের জন্য দেখা পাননি শতকের।

ইয়াসিরের ফিরে যাওয়ার পর সাজ্জাদুল এগিয়ে নেন দলকে। প্রথমে ইরফান শুক্কুরকে সঙ্গে নিয়ে গড়েছেন ৮৫ রানের জুটি। এরপর ইফতেখারের যোগ্য সমর্থনে জুটিতে করেছেন ৬৫ রান। শুক্কুর ফিরেছেন ৬৫ রানে, ইফতেখারের সংগ্রহ ৪৩।

আর দলকে চারশোর মাইলফলকের কাছে নিয়ে গিয়ে আউট হয়েছেন সাজ্জাদুলও। শিবিরে ফেরার আগে ১০৬ বলে ৬৮ রান করেছিলেন ১০ চার আর এক ছয়ে।

কাজী কামরুল ইসলাম ও মেহেদি হাসান রানা দিনের বাকি সময়টা কাটিয়েছেন কোনরকম বিপদ ছাড়াই। ৯ম উইকেটে ৩৩ রান করা এই দুইজন শুরু করবেন তৃতীয় দিনের খেলা।

রাজশাহীর বোলাররা এদিন ছিলেন খানিকটা বিবর্ণ। রান দিয়েছেন দু’হাত খুলে। সেই জায়গাতে মন্দের ভাল বলতে হবে সাকলাইন সজীব এবং শান্তর দুটি করে উইকেটকে।

সিলেটে প্রবল বৃষ্টির বাধায় এদিনও মাঠে গড়ায়নি একটি বলও। প্রথম দিনের মত আলসে আরেকটি দিন পার করেছে স্বাগতিক সিলেট বিভাগ এবং রাজধানী বিভাগ ঢাকার ক্রিকেটাররা।

সংক্ষিপ্ত স্কোরকার্ড (রাজশাহী বনাম চট্টগ্রাম):

চট্টগ্রাম ১ম ইনিংসঃ ৪১৯/৮ (১৩৯ ওভার) ইয়াসির ৯৪, সাজ্জাদুল ৬৮, ইরফান ৬৫, ইফতেখার ৪৩, তাসামুল ৩৭। সাকলাইন ২/৭৬, শান্ত ২/৪৪

 

৯৭ ডেস্ক

Read Previous

তামিমের পথে সৌম্যও

Read Next

সাব্বির ইমরুলের জোড়া অর্ধশতক

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
0
Share