চাটগাঁর মন্থর ব্যাটিং, তুষার-মেহেদির জোড়া শতক

match report 23
Vinkmag ad

আগের ইনিংসের দুর্দান্ত সেই উদ্বোধনী জুটি ছিলোনা। কিন্তু সেকারণে থেমে থাকেনি খুলনার বড় ইনিংসের পথে হাঁটা। জাতীয় ক্রিকেট লিগের ম্যাচে বরিশালের বিপক্ষে ঘরের মাঠে জোড়া সেঞ্চুরিতে তুষার ইমরান আর মেহেদি হাসান খুলনাকে গড়ে দিয়েছেন বড় ইনিংসের ভিত। অন্যদিকে, স্বাগতিক রাজশাহীর বিপক্ষে চট্টগ্রামের ব্যাটে রান উঠেছে ধীরতালে। 

Mahady
ছবিঃ সংগৃহীত

জাতীয় ক্রিকেট লিগের প্রথম স্তরের ম্যাচে প্রথম দিনশেষে খুলনার সংগ্রহ ৩ উইকেটে ৩৪৮ রান। শতকের দেখা পাওয়া দুই ব্যাটসম্যানের মধ্যে তুষার ইমরান সাজঘরে ফিরলেও মেহেদি হাসান একপাশ আগলে অপরাজিত আছেন ১৬৫ রানে।

টস জিতে শেখ আবু নাসেরের মাঠে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয় খুলনা। আগের ম্যাচে শতক গড়া রবিউল ইসলাম রবি আর প্রথম দ্বিশতকের দেখা পাওয়া এনামুল হক বিজয়ের দুজনই এ ম্যাচে ফিরেছেন দলীয় ৪৬ রানের মধ্যে। তবে আক্রমণাত্মক ছিলেন বিজয়, ৩৬ রানের মধ্যে সাত চার হাঁকিয়ে নিয়েছেন ২৮ রান।

IMG 9331
তুষার ইমরান, ছবিঃ ক্রিকেট৯৭

বরিশালের বোলারদের সাফল্য অতটুকুই। দিনের বাকি থাকা আলোর পুরোটাই নিজেদের উপরে নিয়ে নিয়েছেন তরুণ মেহেদি হাসান এবং অভিজ্ঞ তুষার ইমরান। এই দুইয়ের ২৭২ রানের জুটি খুলনাকে দাঁড় করিয়েছে শক্ত অবস্থানে। দলের জন্য অর্জনের পাশাপাশি দুজনের ব্যক্তিগত সংগ্রহও ছিল তাক লাগানো।

প্রথম শ্রেণির ক্রিকেটে নিজের ২৪তম শতক পেয়েছেন তুষার ইমরান। ১৯৬ বলে ১৬ চার আর এক ছয়ে তুষার সাজঘরে ফিরেছেন ১৩২ রানে। কিন্তু মেহেদির প্রতিরোধের দেয়াল ভাংতে পারেনি বরিশালের বোলাররা।

১৮৩ বলে দেখা পান প্রথম শ্রেণির ক্রিকেটে তৃতীয় শতকের। আগের ক্যারিয়ার সেরা ১৪০ রান অতিক্রম করে ২৩৬ বলে তুলে নেন প্রথম দেড়শো রান। আর দিনশেষে যখন ফিরেছেন নামের পাশে ১৬৫ রানের জ্বলজ্বলে এক ইনিংস, ২৬১ বলে ১৫ চার আর দুই ছক্কা। ম্যাচের দ্বিতীয় দিনে মোহাম্মদ মিথুনের (৮ অপঃ) সঙ্গে দিন শুরু করতে যাওয়া মেহেদি ঘরোয়া ক্রিকেটে প্রথম দ্বিশতকের স্বপ্নটা দেখতেই পারেন!

অন্যদিকে রাজশাহী শহীদ কামরুজ্জামান মাঠে স্বাগতিকদের বিরুদ্ধে নেমেছে চট্টগ্রাম বিভাগ। বৃষ্টিবিঘ্নিত প্রথম দিনে খেলাই হয়েছে ৪৩ ওভারের। তাতেই মন্থর ব্যাটিং চট্টগ্রামের, সংগ্রহটা মাত্র ৬৭!

ঢাকা বিভাগ এবং ঢাকা মেট্রো দুই ‘ঢাকা’র ম্যাচই ঢেকে বৃষ্টির চাদরে। সিলেট বনাম ঢাকা মেট্রো আর রংপুর বনাম ঢাকা দুই ম্যাচের প্রথম দিনই পরিত্যক্ত হয়েছে বৃষ্টির বাগড়ায়।

৯৭ ডেস্ক

Read Previous

দুই নতুন মুখ নিয়ে প্রোটিয়াদের টেস্ট স্কোয়াড

Read Next

বেনোনিতে বোলারদের কঠিন দিন

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
0
Share