দুই নতুন মুখ নিয়ে প্রোটিয়াদের টেস্ট স্কোয়াড

featured photo1 1 74
Vinkmag ad

ইনজুরিতে ইতিমধ্যেই দক্ষিণ আফ্রিকা দল থেকে ছিটকে গেছেন পেসার ডেল স্টেইন, দুই অলরাউন্ডার ভারনন ফিল্যান্ডার এবং ক্রিস মরিস। তাই প্রথম টেস্টের দলে নির্বাচকরা বেছে নিয়েছেন দুই নতুন মুখকে। এইডেন মার্করাম এবং আন্দিলে ফেলুকওয়ায়ো ডাক পেয়েছেন সাদা পোশাকের প্রোটিয়া দলে। 

বাংলাদেশের বিপক্ষে আসন্ন টেস্ট সিরিজের জন্য ১৩ সদস্যের দল ঘোষণাটা সময়ের ব্যাপার ছিল। আর শুক্রবার সেই ঘোষণাই আসে দক্ষিণ আফ্রিকার বোর্ডের তরফ থেকে।

দুজনের মধ্যে ফেলুকওয়ায়ো দক্ষিণ আফ্রিকার হয়ে ওয়ানডে খেললেও মার্করাম একদমই নতুন মুখ জাতীয় দলে। যদিও ইংল্যান্ডের বিপক্ষে টেস্ট সিরিজেও ছিলেন দুজনই। তবে, লাল বলের খেলায় নামা হয়নি কারোরই। মার্করাম অবশ্য বদলি ফিল্ডার হিসেবে নেমেছিলেন মাঠে।

Stephen Cook
ছবিঃ এইডেন মার্করাম

পুরোনো সদস্যদের মধ্যে ১৩ সদস্যের দলে ফিরেছেন ওয়েইন পার্নেল। ভারনন ফিল্যান্ডারের বদলি হিসেবেই মূলত নেয়া হয়েছে তাকে।

বেনোনিতে বাংলাদেশ দল এবং স্বাগতিক আমন্ত্রিত একাদশের মধ্যকার তিনদিনের প্রস্তুতি ম্যাচের দ্বিতীয় দিনের খেলা চলছে। এ ম্যাচ শেষেই দু’দল চূড়ান্তভাবে প্রস্তুত হবে টেস্ট সিরিজের জন্য।

620x349 1
ছবিঃ আন্দিলে ফেলুকওয়ায়ো

২১ সেপ্টেম্বর থেকে ২৩ সেপ্টেম্বর পর্যন্ত চলবে স্বাগতিক আমন্ত্রিত দল এবং টাইগারদের মধ্যকার প্রস্তুতি ম্যাচ। এরপর পচেফস্ট্রমে সিরিজের প্রথম টেস্ট খেলতে উড়ে যাবে বাংলাদেশ দল। সেখানে ২৮ সেপ্টেম্বর মুশফিকরা নয় বছর পর দক্ষিণ আফ্রিকার মাঠে টেস্ট খেলতে নামবে। দ্বিতীয় টেস্ট ব্লুমফন্টেইনে মাঠে গড়াবে ৬ অক্টোবর থেকে।

প্রথম টেস্টে দক্ষিণ আফ্রিকা দল:

ফাফ ডু প্লেসিস (অধিনায়ক), হাশিম আমলা, টেম্বা বাভুমা, টিউনিস ডি ব্রুইন, কুইন্টন ডি কক, ডিন এলগার, কেশভ মহারাজ, এইডেন মার্করাম, মর্নে মর্কেল, ডুয়ানে অলিভিয়ের, ওয়েইন পার্নেল, আন্দিলে ফেলুকওয়ায়ো, কাগিসো রাবাদা।

৯৭ ডেস্ক

Read Previous

স্টোকস নয়, নাসেরের চোখে এগিয়ে সাকিব

Read Next

চাটগাঁর মন্থর ব্যাটিং, তুষার-মেহেদির জোড়া শতক

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
0
Share