তিনশো পেরিয়ে ইনিংস ঘোষনা বাংলাদেশের

dfkejd
Vinkmag ad

দিনের শুরুটা হয় তামিমের মাংসপেশিতে টান দিয়ে। তবে দিনের শুরুতে টান দিয়ে শুরু হলেও দিনের শেষটা দক্ষিণ আফ্রিকাকে ছেড়ে দিয়েই শেষ করেছে বাংলাদেশ দল। প্রথম দিন শেষে ৭ উইকেটে ৩০৬ রানে প্রথম ইনিংস ঘোষণা করে টাইগাররা।

দুই টেস্টের সিরিজ শুরুর আগে বেনোনিতে শুরু হয়েছে তিনদিনের প্রস্তুতি ম্যাচ। দক্ষিণ আফ্রিকার বেনোনিতে সকালে দক্ষিণ আফিকার আমন্ত্রিত একাদশের বিপক্ষে টস জিতে টাইগার অধিনায়ক সিদ্ধান্ত নেন ব্যাটিংয়ের।

Mominul test এর ছবি ফলাফল

শুরুতেই ভালো কিছুর ইঙ্গিত দিচ্ছিলো দুই টাইগার ওপেনার তামিম-সৌম্য। দলীয় সংগ্রহ যখন ১১। ৪.২ ওভারের সময় টান লাগে তামিমের মাংসপেশিতে। উইকেটে আর দেরি না করে সোজা সাজঘরে ফিরে আসেন তামিম ইকবাল। আপাতত জানা গেছে, চোট এতটা গুরুতর নয় তবে কতটা গুরুতর সেটা নিশ্চিত হওয়া যাবে স্ক্যান করার পর।

তামিম বিশ্রামে গেলেও শুরুর দিকটা ভালোই সামলেছেন রান খরায় ভুগতে থাকা সৌম্য সরকার আর ইমরুল কায়েস। এই দুজন গড়েন ৭৩ রানের জুটি।

ইমরুল কায়েস এদিন তাঁর স্বভাব সুলভ ভঙ্গিতেই ব্যাটিং করেন। চাইলে আরও বড় করতেও পারতেন ৩৪ রানের ইনিংসটা। শেষ পর্যন্ত শন ভন বের্গের করা বলে বাউন্ডারি হাঁকাতে গিয়ে ক্যাচ দেন ডিকগলের হাতে। সৌম্য আর দেরি করেননি কায়েসের আউট হবার পর। এর তিন ওভার পরই ৪৩ রানে আউট হন সৌম্য সরকার।

কায়েস-সৌম্য জুটির পর আসে মুমিনুল আর মুশফিকের ব্যাটে জোড়া অর্ধশতক। মুমিনুল যেন ফেরার ইঙ্গিত দিয়ে রাখলেন। ১১৭ বলে ৬৮ রান করা ইনিংসে ছিল ৯টি বাউন্ডারি। মুশফিকুর রহিমের ব্যাটে আসে ১১৫ বলে ৬৩ রান। অধিনায়কের ইনিংসে ছিল ৮টি বাউন্ডারি।

মাহমুদুল্লাহ রিয়াদ বরাবরই ব্যর্থ। আউট হন প্রথম বলেই। সাব্বিরের ৮৯ বলে ৫৮ রানের ঝকঝকে ইনিংসে অপরাজিত থাকলেও এরপর আর কেউ খুব একটা সুবিধা করতে পারেনি দক্ষিণ আফ্রিকার বাউন্সি উইকেটে।

৭৪.১ ওভার খেলে ৭ উইকেটে ৩০৬ রানে প্রথম ইনিংস ঘোষণা করে বাংলাদেশ। দক্ষিণ আফ্রিকা আমন্ত্রিত দলের হয়ে সর্বোচ্চ ৪ উইকেট নেন এলেক্স চোহান।

দিনের শেষভাগে প্রথম ইনিংসে ব্যাটিং করতে নেমে ১ উইকেট  হারিয়ে দক্ষিণ আফ্রিকা আমন্ত্রিত একাদশের সংগ্রহ ২১ রান।

সংক্ষিপ্ত স্কোরঃ

বাংলাদেশ- ৩০৬/৭ (৭৪.১) ইনিংস ঘোষণা; মুমিনুল হক ৬৮, মুশফিকুর রহিম ৬৩, সাব্বির রহমান ৫৮*। এলেক্স চোহান ৪/২৩

দক্ষিণ আফ্রিকা আমন্ত্রিত একাদশ- ২১/১ (৫.৩) ডিকগালে ১২*

97 Desk

Read Previous

অবশেষে দক্ষিণ আফ্রিকার পথে রুবেল

Read Next

কুলদীপের হ্যাটট্রিকের রাতে ভারতের জয়

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
0
Share