লঙ্কান টেস্ট দলে দুই নতুন মুখ

fd
Vinkmag ad

দেশের মাটিতে সদ্য শেষ হওয়া টেস্ট সিরিজে ভারতের কাছে ধবল ধোলাই হয়েছে লঙ্কানরা। বলা যায় দলের অভিজ্ঞরা অবসরে যাওয়ার পর কেমন জানি খেই হারিয়ে ফেলেছে এশিয়ার ক্রিকেটের অন্যতম পরাশক্তি শ্রীলঙ্কা।

নতুনদের নিয়েই তাই ঘুরে দাঁড়ানোর চেষ্টা। ঘুরে ফিরে নির্বাচকরা পরীক্ষা চালাচ্ছেন নতুনদের নিয়ে। চলতি মাসের ২৮ তারিখে সংযুক্ত আরব আমিরাতে পাকিস্তানের বিপক্ষে লঙ্কানরা খেলবে দুই টেস্ট।

sri lanka test 2017 এর ছবি ফলাফল

এই দলে যায়গা পেয়েছেন উইকেট রক্ষক ব্যাটসম্যান সাদিরা সামারাবিক্রমা আর রোশেন সিলভা। দলে ডাক পেলেও এর আগে কোন আন্তর্জাতিক টেস্ট ম্যাচ খেলা হয়নি এই দুজনের। গত বছর অস্ট্রেলিয়ার বিপক্ষে টেস্ট দলে ডাক পেলেও কোন ম্যাচ খেলা হয়নি রোশেন সিলভার।

তবে দলে ফিরেছেন দুই অভিজ্ঞ ব্যাটসম্যান কৌশল সিলভা আর লাহিরু থিরামান্নে। এদের দুজনই অবশ্য লম্বা বিরতি দিয়েই আবার দলে ফিরেছেন। কুশল সিলভা শেষ ম্যাচ খেলেছিলেন চলতি বছরের জানুয়ারিতে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে। আর থিরামান্নে শেষ ম্যাচ খেলেছেন গত বছর জুনে।

কুশল আর থিরামান্নে দলে ফিরলেও বাদ পড়েছেন নিয়মিত দুই পেসার। আসেলা গুনারত্নে আর কুশল পেরেরা ছিটকে পড়েছেন ইনজুরির কারণে। এছাড়া ছয় মাসের বিশ্রামে আছেন উপুল থারাঙ্গা।

২৮ সেপ্টেম্বর আবু-ধাবিতে অনুষ্ঠিত হবে দুই ম্যাচ টেস্ট সিরিজের প্রথম টেস্ট। দ্বিতীয় ও শেষ টেস্ট অনুষ্টিত হবে ৬ অক্টোবর।

শ্রীলঙ্কা টেস্ট দলঃ

দিনেশ চান্দিমাল (অধিনায়ক), লাহিরু থিরিমান্নে (সহ-অধিনায়ক), রোশেন সিলভা, নিরোশান ডিকভেলা, রঙ্গনা হেরাথ, লাকশান সান্দাকান, দিলরুয়ান পেরেরা, সুরঙ্গা লাকমল, নুয়ান প্রদিপ, বিশ্ব ফার্নান্দো, লাহিরু গামাগে, কৌশল সিলভা, কুসল মেন্ডিস, সাদিরা সামারাবিক্রমা।

97 Desk

Read Previous

সামর্থ্যের প্রমাণটা প্রস্তুতি ম্যাচেই দেবেন মুশফিক

Read Next

অবশেষে দক্ষিণ আফ্রিকার পথে রুবেল

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
0
Share