সামর্থ্যের প্রমাণটা প্রস্তুতি ম্যাচেই দেবেন মুশফিক

featured photo1 1 69
Vinkmag ad

দীর্ঘ নয় বছর পর দক্ষিণ আফ্রিকার মাটিতে সিরিজ খেলতে গিয়েছে বাংলাদেশ জাতীয় দল। তিনদিনের প্রস্তুতিও টাইগাররা সেরে নিয়েছে ইতিমধ্যে। এখন মুশফিকরা অপেক্ষায় তিনদিনের প্রস্তুতি ম্যাচের। আর সেখানে নিজেদের সেরাটা দিয়েই সামর্থ্যের প্রমাণ দিতে চান মুশফিকুর রহিম। 

দক্ষিণ আফ্রিকার আমন্ত্রিত একাদশের বিপক্ষে বাংলাদেশ দল মাঠ নামবে ২১ সেপ্টেম্বর (বৃহস্পতিবার)। বাংলাদেশ সময় দুপুর ২টায় উইলোমুর পার্ক মাঠে মুখোমুখি হবে দুই দল। সেই ম্যাচের আগে বেনোনিতে সাংবাদিকদের মুখোমুখি হয়ে নিজেদের আত্মবিশ্বাসের কথা জানান দেন অধিনায়ক।

mushfiqur rahim 2017 press এর ছবি ফলাফল
ছবিঃ সংগৃহীত

‘আমরা কয়েকদিন অনুশীলনের মধ্যেই ছিলাম। কাল (বৃহস্পতিবার) থেকে একটা প্রস্তুতি ম্যাচে মাঠে নামবো আমরা। আশা রাখছি এই ম্যাচ দিয়েই নিজেদের সামর্থ্যের প্রমাণ দেবো।’

২০০৮ সালে শেষ যে বাংলাদেশ দল প্রোটিয়া সফরে গিয়েছিল সেই দলের মাত্র তিনজন সদস্য রয়েছেন বর্তমান দলে। সাকিব আল হাসান বিরতি নেয়ার কারণে তামিম ইকবাল, অধিনায়ক মুশফিকুর রহিম নিজে এবং ইমরুল কায়েস ছাড়া বাকি সবাই এর আগে সফর করেনি দক্ষিণ আফ্রিকায়। ক’জন তো আছেন ক্যারিয়ারই শুরু করেছেন সম্প্রতি।

এমন এক আনকোরা দল নিয়ে মুশফিকের পরিকল্পনাটা জানতে চাওয়া হয়েছিল। তবে মুশফিক ভীষণ আশাবাদী এই দল নিয়েই ভাল কিছু করে দেখানোর।

‘আমাদের জন্য এটা দারুণ সুযোগ যে বেশ কয়েকজন তরুণ ক্রিকেটার রিয়েছে আমাদের দলে। এমন কন্ডিশনে খেলাটা তাদের জন্য ভাল একটা অভিজ্ঞতা হবে। তারা নিজেদের তুলে ধরার চেষ্টা করবে। সব মিলিয়ে জম্পেশ একটা সিরিজ অপেক্ষা করছে আমাদের জন্য।’

২১ সেপ্টেম্বর থেকে ২৩ সেপ্টেম্বর পর্যন্ত চলবে স্বাগতিক আমন্ত্রিত দল এবং টাইগারদের মধ্যকার প্রস্তুতি ম্যাচ। এরপর পচেফস্ট্রমে সিরিজের প্রথম টেস্ট খেলতে উড়ে যাবে বাংলাদেশ দল। সেখানে ২৮ সেপ্টেম্বর মুশফিকরা নয় বছর পর দক্ষিণ আফ্রিকার মাঠে টেস্ট খেলতে নামবে। দ্বিতীয় টেস্ট ব্লুমফন্টেইনে মাঠে গড়াবে ৬ অক্টোবর থেকে।

 

৯৭ ডেস্ক

Read Previous

বাজে আউটফিল্ডের নেপথ্যে বন্যা-বৃষ্টিঃ বিসিবি

Read Next

লঙ্কান টেস্ট দলে দুই নতুন মুখ

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
0
Share