মেয়েদের ক্রিকেটে জয় পেয়েছে আবাহনী-মোহামেডান

dd
Vinkmag ad

ঢাকা মহিলা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগে মঙ্গলবার নিজ নিজ ম্যাচে জয় পেয়েছে আবাহনী লিমিটেড ও মোহামেডান স্পোর্টিং ক্লাব। ডাকওয়ার্থ  লুইস পদ্ধতিতে গুলশান ইয়ুথকে ৪৪ রানে হারিয়েছে আবাহনী ও মোহামেডান ৮ উইকেটে জয় পেয়েছে ইন্দিরা রোড ক্রীড়া চক্রের সাথে।

এদিন বাংলাদেশ ক্রীড়া শিক্ষা পরিষদ (বিকেএসপির) চার নম্বর মাঠে শুরুতে টসে জিতে আগে ব্যাট করতে নেমে নির্ধারিত পঞ্চাশ ওভারের আগেই আবাহনীর বোলিং তোপে ৪৬.২ ওভারে ৭৫ রান আল আউট হয় গুলশান ইয়ুথ ক্লাবের মেয়েরা। ইয়ুথ ক্লাবের হয়ে সর্বোচ্চ ৪৪ রান আসে চম্পা চাকমার ব্যাট থেকে। সানজিদা ইসলাম ও সুরাইয়া আজমিন করেন সমান ১২ রান করে। আবাহনীর হয়ে হ্যাপি আলম মাত্র ৪ রাচ খরচাতে নেন ৩ উইকেট, ও সোহেলী আক্তার ৩ উইকেট নেন ১৪ রান দিয়ে।

জবাবে আক্রমণাত্মক ক্রিকেট খেলে মাত্র ৮ ওভারে কোনো উইকেট না হারিয়ে ৫০ রান করে আবাহনী। এরপর বৃষ্টি বাধায় আর কোন বল মাঠে না গড়ালে ডাকওয়ার্থ ও লুইস পদ্ধতিতে গুলশান ইয়ুথ ক্লাবের চেয়ে রানরাটে এগিয়ে থাকাতে আবাহনীকে ৪৪ রানে জয়ী ঘোষণা করা হয়।

দিনের অপর ম্যাচে বিকেএসপির তিন নম্বর মাঠে টস জিতে ব্যাট করতে নেমে ৪৯.২ ওভারে শক্তিশালী মোহামেডান বোলিং নৈপূন্যে ৮৩ রানে অলআউট হয় ইন্দিরা রোড ক্রীড়াচক্র। ইন্দিরা রোডের হয়ে সর্বোচ্চ ২০ রান আসে রিতা সাহার ব্যাট থেকে। মর্জিনা আক্তার করেন ১৮ রান। মোহামেডানের সালমা খাতুন ৪ রানে ও বৃষ্টি রায় ১৯ রানে সমান তিনটি করে উইকেট নেন।

৮৪ রানের লক্ষ্যের জবাবে মাত্র ১৬ ওভার ৪ বলে ২ উইকেট হারিয়ে জয়ের তুলে নেয় মোহামেডানের মেয়েরা। সাদাকালোর হয়ে আশফিয়া আলম ৩৪ বলে ৭টি চারে ৩৫ রান করে আউট হলেও। উদ্বোধনী জুটিতে তার সঙ্গী ফাতেমা আক্তার (১৭), ফারজানা হক ও তাজ নাহার’রা বাকিটুকু করেন সহজেই।

৯৭ ডেস্ক

Read Previous

৫ বছর নিষিদ্ধ খালিদ লতিফ

Read Next

ইনজুরিতে ম্যাথুস, পাকিস্তানের বিপক্ষে শুরুতেই নেই

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
0
Share