বেয়ারস্টোর প্রথম শতকে কপাল পুড়লো উইন্ডিজদের

match report 20
Vinkmag ad

৫ ম্যাচ সিরিজের ১ম ওয়ানডেতে ওয়েস্ট ইন্ডিজকে ৭ উইকেটে হারিয়েছে ইংল্যান্ড। এই ম্যাচে পরাজিত হওয়ার ফলে নিশ্চিত হলো, সরাসরি বিশ্বকাপ খেলতে পারবে না দুইবারের বিশ্বচ্যাম্পিয়নরা (ওয়েস্ট ইন্ডিজ)। ওয়েস্ট ইন্ডিজের হতাশার দিনে জনি বেয়ারস্টো পাদপ্রদীপের আলো নিজের দিকে টেনেছেন দারুণ এক শতক করে। 

268269
২ চার ও ৩ ছয়ে ৩৭ রান করেন গেইল

ম্যানচেস্টারে দিবারাত্রির ম্যাচে টসে জিতে আগে ব্যাট করার সিদ্ধান্ত নেন উইন্ডিজ দলপতি জেসন হোল্ডার। ৪২ ওভারে নেমে আসা ম্যাচে হোল্ডারদের শুরুটা ছিলো ভালোই। ক্রিস গেইল ও এভিন লুইসের উদ্বোধনী জুটিতে ৩৩ বলে আসে ৪৫ রান। যেখানে মইন আলীর বলে আউট হওয়া লুইসের অবদান ছিলো মাত্র ১১। তবে মেরে খেলতে থাকা ক্রিস গেইলের ছন্দপতন ঘটে সঙ্গীর বিদায়ে। ৮ রান পরেই সাজঘরের পথ ধরেন গেইল। আউট হওয়ার আগে ২ চার ও ৩ ছয়ে করেন ২৭ বলে ৩৭ রান।

জোড়া ধাক্কাতে দুই ওপেনারকে হারানোর শোক উইন্ডিজরা কাটিয়ে ওঠে শাই হোপ ও মারলন স্যামুয়েলসের ঠিক ৫০ রানের জুটিতে। বেশ ধীর গতিতে রান তোলেন এই দুইজন। উইন্ডিজরা দ্বিতীয় দফা বিপদে পড়ে ৪ রানের ব্যবধানে এই দুইজন আউট হলে।

268283
ওয়েস্ট ইন্ডিজ ২০০ রানের গন্ডি পার করতে পারে হোল্ডারের ৪১* রানের ইনিংসে

এরপরেও ওয়েস্ট ইন্ডিজ ২০০ রানের গন্ডি পার করতে পারে জেসন মোহাম্মদ, রভম্যান পাওয়েল ও জেসন হোল্ডারদের কল্যাণে। জেসন মোহাম্মদ ১৮, রভম্যান পাওয়েল ২৩ রানে আউট হলেও ৫ চারে ৩৩ বলে ৪১ রান করে অপরাজিত থাকেন কাপ্তান হোল্ডার।

268280
বল হাতে ৩ উইকেট শিকার করেন বেন স্টোকস

নির্ধারিত ৪২ ওভারে ৯ উইকেট হারিয়ে ২০৪ রান স্কোরবোর্ডে জমা করে ওয়েস্ট ইন্ডিজ। ইংল্যান্ডের হয়ে বেন স্টোকস ৩টি, আদিল রশিদ ও ক্রিস ওকস ২ টি করে উইকেট পান।

268289
মূলত বেয়ারস্টো-রুট জুটির পরেই ম্যাচের ভাগ্য লেখা হয়ে যায়

২০৫ রানের লক্ষ্যে খেলতে নেমে ৫ম ওভারেই অ্যালেক্স হেলসের উইকেট হারায় স্বাগতিক ইংল্যান্ড। তবে হেলসের সঙ্গী হয়ে ইনিংসের গোড়াপত্তন করতে নামা জনি বেয়ারস্টো সাবলীল ব্যাটিংয়ে মুগ্ধ করেন দর্শকদের। দ্বিতীয় উইকেট জুটিতে জো রুটকে সঙ্গে নিয়ে বেয়ারস্টো যোগ করেন ১২৫ রান।

268290
২৩ তম অর্ধশতক পূর্ণ করে আউট হন রুট

ক্যারিয়ারের ২৩ তম অর্ধশতক পূর্ণ করে ৫৪ রানে কেসরিক উইলিয়ামসের বলে বোল্ড হয়ে সাজঘরের পথ ধরেন রুট। রুটের বিদায়ের পর স্কোরবোর্ডে ১৯ রান যোগ হতেই ফেরেন ইংলিশ দলপতি এউইন মরগ্যান।

DKHFVJVXUAAopB2
প্রথম ওয়ানডে শতক পূর্ণ করার পর বেয়ারস্টো

বেয়ারস্টো যদিও স্টোকসকে সাথে নিয়ে আর কোন বিপদ না ঘটতে দিয়ে জয়ের বন্দরে নোঙর করেন। দলের জয়ের সাথে বেয়ারস্টোর বাড়তি আনন্দের উপলক্ষ হয়ে আসে ওয়ানডে ক্রিকেটে তার প্রথম শতক। এর আগে ৫ বার ৫০ রানের গন্ডি পার করলেও কখনও শতক পূর্ণ করতে পারেননি বেয়ারস্টো। অবশেষে ২৮ তম ম্যাচে এসে ওয়ানডেতে একই ম্যাচে দুইবার ব্যাট উঁচিয়ে ধরলেন তিনি। ১১ টি চারের সাহায্যে ঠিক ১০০ রান করে অপরাজিত থাকতে বেয়ারস্টো খেলেন ৯৭ বল।

১০ বলে ১ চার ও ২ ছক্কায় ২৩ রান করে অপরাজিত থাকেন বল হাতে ৩ উইকেট নেওয়া স্টোকস। উইন্ডিজ বোলারদের মধ্যে উইলিয়ামস ২টি ও টেলর নেন ১টি উইকেট।

সংক্ষিপ্ত স্কোরঃ

ওয়েস্ট ইন্ডিজ ২০৪/৯ (৪২), জেসন হোল্ডার ৪১*, ক্রিস গেইল ৩৭, বেন স্টোকস ৪৩/৩, আদিল রশিদ ৩১/২

ইংল্যান্ড ২১০/৩ (৩০.৫), জনি বেয়ারস্টো ১০০*, জো রুট ৫৪, উইলিয়ামস ৫০/২

ফলাফলঃ ইংল্যান্ড ৭ উইকেটে জয়ী।

ম্যাচসেরাঃ জনি বেয়ারস্টো (ইংল্যান্ড)।

Shihab Ahsan Khan

Shihab Ahsan Khan, Editorial Writer- Cricket97

Read Previous

আফগানদের ধবলধোলাইয়ের প্রত্যয় সাইফের

Read Next

সরাসরি বিশ্বকাপ খেলবে শ্রীলঙ্কা

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
0
Share