আফগানদের ধবলধোলাইয়ের প্রত্যয় সাইফের

featured photo1 1 64
Vinkmag ad

আফগানিস্তানের বিপক্ষে আসন্ন ওয়ানডে সিরিজে ভাল করার ব্যাপারে দারুণ আশাবাদী বাংলাদেশ যুবদলের কাপ্তান সাইফ হাসান। সফরকারীদের গুঁড়িয়ে দিয়ে একদম ধবল-ধোলাই করে তবেই দেশে ফেরত পাঠাতে চান অনুর্ধ্ব-১৯ দলের অধিনায়ক। 

সিলেট আন্তর্জাতিক স্টেডিয়ামে ২৮ সেপ্টেম্বর থেকে শুরু হতে যাচ্ছে দুই দলের মধ্যকার পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজ। সিলেটের উদ্দেশ্যে ঢাকা ছাড়ার আগে তাই মঙ্গলবার সাইফ হাসান মুখোমুখি হয়েছিলেন গণমাধ্যমের। সেখানেই জানিয়েছেন নিজের প্রত্যাশার কথা।

4667 148
ছবিঃ সংগৃহীত

‘সিরিজ জিততে তো অধিনায়ক হিসেবে একটা চাওয়া আছেই। পাশাপাশি হোয়াইটওয়াশের লক্ষ্যও থাকবে। ওদের অনুর্ধ্ব-১৯ দলের সামর্থ্য নিয়ে কোন সন্দেহ নেই। তবে, নিজেদের সেরাটা দিতে পারলে জয় সহজ হয়ে যাবে।’

নিজে রয়েছেন দারুণ ফর্মে। চলমান জাতীয় ক্রিকেট লিগের খেলায় বরিশাল বিভাগের বিপক্ষে দেখা পেয়েছেন দারুণ এক শতকের। নিজের সামর্থ্য আর সতীর্থদের উপর ভরসাটাই সাইফকে আত্মবিশ্বাস জোগাচ্ছে সিরিজ জিতে নেয়ার।

‘আমাদের দলটায় বেশ ভারসাম্য আছে বলেই আমি মনে করি। ব্যাটিংটা খুবই ভাল। পেস বোলারদের মান আগের চেয়ে বেড়েছে। বেশ কিছু দারুণ স্পিনার রয়েছে আমাদের। সব মিলিয়ে ভাল দল হিসেবেই মাঠে নামবো আমরা।’

আসছে জানুয়ারি-ফেব্রুয়ারিতে নিউজিল্যান্ডে বসেছে অনুর্ধ্ব-১৯ বিশ্বকাপের দ্বাদশ আসর। বাংলাদেশও ভাল করার লক্ষ্য নিয়েই যাবে কিউইদের রাজ্যে। আর সেখানে ভাল ফলাফল এনে দিতে এনসিএল, আফগানিস্তান সিরিজ এবং নভেম্বরের এশিয়া কাপ যুবদলকে সহায়তা করবে বলে মনে করেন সাইফ।

‘বিশ্বকাপ আমাদের লক্ষ্য। আমরা এক ধাপ থেকে আরেক ধাপ করে এগোচ্ছি। এখন পরিকল্পনা করছি আফগানিস্তান সিরিজ নিয়ে। এরপর এশিয়া কাপ আসছে। এভাবে একে একে এগোতে পারলে দলটা শক্তিশালী হবে আর আমরাও ভাল করবো।’

২৮ সেপ্টেম্বর প্রথম ওয়ানডেতে মাঠে নামবে দু’দল। এরপর ৩০ সেপ্টেম্বর এবং ২ অক্টোবর আরও দুটি ওয়ানডে খেলে সাইফ হাসানরা ফিরবেন ঢাকায়। মিরপুর শেরে-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে শেষ দুটি ম্যাচ অনুষ্ঠিত হবে যথাক্রমে ৪ এবং ৮ অক্টোবর।

৯৭ ডেস্ক

Read Previous

ব্যস্ত সূচী পাচ্ছে টাইগাররা

Read Next

বেয়ারস্টোর প্রথম শতকে কপাল পুড়লো উইন্ডিজদের

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
0
Share