দক্ষিণ আফ্রিকায় নতুন বছরের টেস্ট খেলবে ভারত

featured photo1 1 61
Vinkmag ad

চলতি বছরের শুরু থেকেই আলোচনা চালিয়ে যাচ্ছিল ভারত ও দক্ষিণ আফ্রিকা ক্রিকেট বোর্ড। শেষ পর্যন্ত প্রোটিয়াদের সাথে খেলার ব্যাপারে সবুজ সংকেত দিয়েছে ভারত। কেপ টাউনে আগামী ৫ অথবা ৬ জানুয়ারি নতুন বছরের টেস্ট অনুষ্ঠিত হবে বলে শোনা যাচ্ছে।

sa 2

ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা আইসিসির এফটিপি অনুযায়ী দুই দল চারটি টেস্ট, তিনটি ওয়ানডে ও তিনটি টি-টোয়েন্টি খেলবে। যদিও এই সফরের সূচি এখনো নির্ধারণ করেনি দুই দেশের বোর্ড।

গত আগস্টে ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই) দক্ষিণ আফ্রিকার ক্রিকেট বোর্ডকে (সিএসএ) জানিয়ে দিয়েছিল, ২০১৭ সালের শেষ সপ্তাহের আগে সেখানে সফর করতে পারছে না তারা। কারণ, ২৪ ডিসেম্বর শ্রীলঙ্কার সাথে ঘরের মাঠের সিরিজের সমাপ্তি হবে কোহলিদের। এরপর থেকেই বক্সিং ডে টেস্টের বিকল্প সূচি খুঁজতে থাকে দক্ষিণ আফ্রিকা।

এছাড়া, বিসিসিআই চাচ্ছে শ্রীলঙ্কার সাথে হোম সিরিজের পর তাদের ক্রিকেটারদের সাময়িক বিশ্রাম দিতে। এরপরে জানা যায়, সিএসএ অন্তত ৪ জানুয়ারি থেকে টেস্ট ম্যাচটি শুরু করার জন্য ভারতীয় বোর্ডের সঙ্গে আলোচনা করছে। কেননা, ওই সময়ে পুরো সপ্তাহ ছুটি থাকে দক্ষিণ আফ্রিকায়। ফলে, ভালো আয় হওয়ার অনেক সম্ভাবনা থাকে।

ঐতিহ্যগতভাবে নিউল্যান্ডসে ২ জানুয়ারি থেকে নতুন বছরের টেস্ট খেলে থাকে প্রোটিয়ারা। একই তারিখে না হলেও দুই-তিন দিন পর শুরু হতে পারে প্রোটিয়াদের সাথে ভারতের নতুন বছরের টেস্ট। অবশ্য ভারত এই সব বিষয়ে এখন পর্যন্ত কোন কিছু আনুষ্ঠানিকভাবে জানায়নি।

নতুন বছরের টেস্টের আগে দুই দলের একটি প্রস্তুতি ম্যাচ হবে বলে জানা গেছে। সে উদ্দেশ্যে ডিসেম্বরের শেষ সপ্তাহে প্রোটিয়া সফরে যাওয়ার ব্যাপারে আশাবাদী টিম ইন্ডিয়া।

৯৭ ডেস্ক

Read Previous

টাইগারদের বিপক্ষে প্রথম টেস্টে নেই ফিল্যান্ডার

Read Next

কপাল পুড়ছে পাঁচ ম্যাচ ওয়ানডে সিরিজের?

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
0
Share