টাইগারদের বিপক্ষে প্রথম টেস্টে নেই ফিল্যান্ডার

featured photo1 1 60
Vinkmag ad

ইংল্যান্ডে টেস্ট সিরিজের সময় পড়েছিলেন ইনজুরিতে। বাংলাদেশের সাথে আসন্ন সাদা পোশাকের লড়াইয়ে ফিরে আসার অগ্রগতিও ভালোই ছিল। তবে ইনজুরি কাটিয়ে শতভাগ দক্ষতার সাথে বোলিং করতে পারছেন না। বাংলাদেশের বিপক্ষে তাই প্রথম টেস্টের দল থেকে বাদ পড়েছেন দক্ষিণ আফ্রিকার পেসার ভারনন ফিল্যান্ডার।

philandar

এদিকে, অলরাউন্ডার ক্রিস মরিস প্রোটিয়া টেস্ট দলের বাইরে রয়েছেন এবং অক্টোবরের শেষ দিকে টি-টোয়েন্টি সিরিজে তার ফিরে আসার সম্ভাবনা রয়েছে। ফিল্যান্ডার এবং মরিসের অনুপস্থিতিতে পেস আক্রমণে মরনে মরকেল, কাগিসো রাবাদা ও ডুয়ানে অলিভিয়ের সাথে ওয়েইন পারনেল, এন্ডিলে ফেহলুকায়ো, বেউরান হেন্ড্রিকস দক্ষিণ আফ্রিকা দলে সুযোগের অপেক্ষায় আছেন।

দক্ষিণ আফ্রিকা দলের ম্যানেজার মোহাম্মদ মূসাজি বলেন, ‘আমাদের ফাস্ট বোলিংয়ে বেশ কয়েকটি চ্যালেঞ্জ রয়েছে। ফিল্যান্ডার ইংল্যান্ডের সাথে টেস্ট সিরিজ চলাকালীন ইনজুরিতে পড়েন। তিনি বর্তমানে তার ৮০ ভাগ দিয়ে বোলিং করছেন। এই মুহূর্তে আমরা তাকে ঝুঁকি নিয়ে খেলাতে চাচ্ছি না।’

ফিল্যান্ডার ২৮ সেপ্টেম্বর কোবরাসের বিপক্ষে চার দিনের ম্যাচের জন্য প্রস্তুত হচ্ছেন। যদি সেখানে শতভাগ ফিটনেস দেখাতে পারেন তাহলে বাংলাদেশের বিপক্ষে দ্বিতীয় টেস্টে তাকে দেখা যাবে।

অন্যদিকে, মরিসের ইনজুরি কাটিয়ে ফিরে আসতে প্রায় ১০ সপ্তাহ সময়ের প্রয়োজন। বাংলাদেশের বিপক্ষে টেস্টে খেলবেন না নিশ্চিত, ওয়ানডে সিরিজেও মরিসের খেলা নিয়ে সংশয় আছে। তবে টাইগারদের সাথে টি-টোয়েন্টি সিরিজে তাকে প্রোটিয়া দলে দেখা যেতে পারে।

এর আগে, ইনজুরি কাটিয়ে পুনর্বাসন প্রক্রিয়া সম্পন্ন না হওয়ায় বাংলাদেশের পুরো সফর থেকেই সরে দাঁড়িয়েছেন ডেল স্টেইন। টেস্ট সিরিজের জন্য ইতোমধ্যে বাংলাদেশ দল দক্ষিণ আফ্রিকায় পা রেখেছে। আর স্বাগতিক দক্ষিণ আফ্রিকা তাদের টেস্ট দল ঘোষণা করবে প্রথম শ্রেণির ম্যাচ শেষে আগামী শুক্রবার।

৯৭ ডেস্ক

Read Previous

সর্বোচ্চ পারিশ্রমিক সাকিবের

Read Next

দক্ষিণ আফ্রিকায় নতুন বছরের টেস্ট খেলবে ভারত

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
0
Share