ফরহাদে হেসেছে রাজশাহী, সাজ্জাদুলে বেঁচেছে চট্টগ্রাম

match report 19
Vinkmag ad

ম্যাচের প্রথম ইনিংসে যে দল গুটিয়েছিল মাত্র ৭৯ রানে। শেষদিনে ম্যাচে জয়ের মুকুটটা পরে মাঠ ছেড়েছে কিনা তারাই! ফরহাদ হোসেনের দুর্দান্ত এক অর্ধশতকে ঘরের মাঠেই সিলেট পরাজিত করেছে রাজশাহী বিভাগ। অন্যদিকে চট্টগ্রামে সাজ্জাদুল হকের ক্যারিয়ার সেরা ইনিংসে ঢাকা মেট্রোর বিপক্ষে ড্র দিয়ে শেষ করেছে স্বাগতিকরা। 

রাজশাহীর শহীদ কামরুজ্জামান স্টেডিয়ামে শেষদিনে সিলেটের প্রয়োজন ছিল রাজশাহী দলের শেষ আট উইকেট। সে লক্ষ্যে সিলেট ব্যর্থ হলেও রাজশাহী ঠিকই তুলে নিয়েছে বাকি থাকা ১২৬ রান।

Sayem Alam
ছবিঃ সংগৃহীত

লিগের দ্বিতীয় স্তরের এই ম্যাচে ফরহাদ হোসেনের ব্যাটিং দৃঢ়তায় রাজশাহী জয় পেয়েছে অনায়াসেই। শেষদিনের প্রয়োজনীয় রান নিতে ফরহাদ গড়েছেন দুটি জুটি। এক জুটিতে জুনায়েদ সিদ্দিকীকে নিয়ে রান তুলেছেন ৭২। আর মাইশুকুর রহমানকে সঙ্গে নিয়ে ৬৭ রানের জুটি গড়ে ৯৯ বলে ১১টি চার আর একটি ছক্কায় ৭০ রান করে সাজঘরের পথে যতক্ষণে ফরহাদ ততক্ষণে রাজশাহীর জয়ের রাস্তা পরিষ্কার।

মাইশুকুর বাকি পথ নির্বিঘ্নে পাড়ি দিয়েছেন ফরহাদ রেজাকে সাথে নিয়ে। এক সেশনে রাজশাহীকে ছয় উইকেটের জয়ে পাইয়ে দিয়ে মাইশুকুর অপরাজিত ছিলেন ৩৯ রানে। প্রথম ইনিংসে রাজশাহীকে ৭৯ রানে গুঁড়িয়ে দিয়ে ৬ উইকেট বগলদাবা করা সায়েম আহমেদ দ্বিতীয় ইনিংসে উইকেটশূন্য থাকলেও ক্যারিয়ার সেরা বোলিংয়ের সুবাদে তার হাতেই যায় ম্যাচ সেরার পুরষ্কার।

ফাইল ছবি
ছবিঃ সংগৃহীত

জাতীয় লিগের দ্বিতীয় স্তরের আরেক ম্যাচে চট্টগ্রামে সাজ্জাদুল হকের ক্যারিয়ার সেরা ইনিংসে মান বেঁচেছে স্বাগতিকদের। শেষদিনে ঢাকা মেট্রো সাজ্জাদুলের প্রতিরোধের মুখে অলআউট করতে পারেনি চট্টগ্রামকে। লক্ষ্যমাত্রা ৩৮৪ রানের বিপরীতে ৪ উইকেটে ১৯৮ রানে দিন শেষ করেছে স্বাগতিকরা।

জহুর আহমেদ চৌধুরী মাঠে ৩৭৩ রানের লক্ষ্য নিয়ে আগের দিনের বিনা উইকেটে ১১ রান খেলতে নামা চট্টগ্রাম লাঞ্চের আগেই হারায় দুই উইকেট। এরপর শুধু হয় সাজ্জাদুলের প্রতিরোধ। তাসামুল হককে সঙ্গী বানিয়ে গড়েন ৮৫ রানের জুটি। প্রথম শ্রেণির ক্রিকেটে ক্যারিয়ার সেরা ৮২ রান করে সাজ্জাদুল যখন ফিরছেন ম্যাচ তখনও ঢাকার পক্ষেই।

কিন্তু হঠাৎ বৃষ্টিতে চা-বিরতির পরে মাঠেই গড়ায়নি আর কোন বল। ৪৬ রান করে তাসামুল অপরাজিত ছিলেন একপাশে। প্রথম ইনিংসে স্বাগতিকদের মাত্র ১৩০ রানে গুটিয়ে দিয়ে পাঁচ উইকেট তুলে নেয়া স্পিনার নিহাদুজ্জামান পেয়ে যান ম্যান অফ দ্যা ম্যাচের পুরষ্কার।

৯৭ ডেস্ক

Read Previous

বৃষ্টি থামিয়ে দিলো মাশরাফিকে

Read Next

তৃতীয় রাউন্ডে খেলতে চান আশরাফুল

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
0
Share