বোলিংয়ে সেরা দশে সাকিব-মুস্তাফিজ

Vinkmag ad

র‍্যাংকিংয়ে কিছুটা অদল-বদল এসেছে ক্রিকেটের সংক্ষিপ্ত সংস্করণ টি-টোয়েন্টি ক্রিকেটে। সর্বশেষ পাকিস্তান বনাম বিশ্ব একাদশ এবং ইংল্যান্ড বনাম ওয়েস্ট ইন্ডিজের খেলা শেষে আইসিসি প্রকাশ করেছে টি-টোয়েন্টি ক্রিকেটের নতুন র‍্যাংকিং।

যেখানে অলরাউন্ডারের তালিকায় সবার উপরে আছে সাকিব আল হাসান। বোলিংয়ে পাকিস্তানের ইমাদ ওয়াসিম আর ব্যাটিংয়ে বিরাট কোহলি। নিউজিল্যান্ড আছে দল হিসেবে সবার উপরে।

21641693 1545146948865632 1744024026 n
ছবিঃ সংগৃহীত

চলতি মাসে পাকিস্তানে অনুষ্ঠিত হয়েছিল পাকিস্তান বনাম বিশ্ব একাদশের মধ্যে তিনটি আন্তর্জাতিক টি-টোয়েন্টি ম্যাচ। যেখানে ব্যাটে-বলে উজ্জ্বল ছিলেন পাকিস্তানি খেলোয়াড়রা। ১-১ ব্যবধানে সিরিজে সমতা থাকলেও শেষ পর্যন্ত পাকিস্তান সিরিজ জিতে নিয়েছে ২-১ ব্যবধানে।

আইসিসি এই সিরিজের ম্যাচগুলোকে স্বীকৃতি দেয় আন্তর্জাতিক ম্যাচ হিসেবে। যার ফলে এই সিরিজে ভালো পারফরম্যান্সের জন্য র‍্যাংকিংয়ে ২১ ধাপ এগিয়েছেন পাকিস্তানের বাবর আজম।

ইংল্যান্ড সিরিজে একমাত্র টি-টোয়েন্টি ম্যাচে স্বাগতিক ইংল্যান্ডকে হারিয়ে দেয় সফরকারী ওয়েস্ট ইন্ডিজ। এই জয়ে ব্যাট হাতে বড় অবদান রাখায় এভিন লুইস উঠে আসেন ব্যাটিং র‍্যাংকিংয়ের তিন নাম্বারে।

এছাড়া ব্যাটিংয়ে সবার উপরে বিরাট কোহলি। এরপর আছে অ্যারন ফিঞ্চ, এভিন লুইস, কেন উইলিয়ামসন, গ্লেন ম্যাক্সওয়েল, বাবর আজম, অ্যালেক্স হেলস, জো রুট,  মোহাম্মদ শাহজাদ, এবং ডু প্লেসিস।

বোলিংয়ের শীর্ষস্থানটা পাকিস্তানের ইমাদ ওয়াসিমের। পাঁচে আছেন বাংলাদেশের মুস্তাফিজুর রহমান আর নয় নাম্বারে রয়েছেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান।

অলরাউন্ডার তালিকার চূড়ায় যথারীতি সাকিবই আছেন। এরপরই আছেন গ্লেন ম্যাক্সওয়েল, মোহাম্মদ নবী, মারলন স্যামুয়েলস আর পাঁচ নাম্বারে মাহমুদুল্লাহ রিয়াদ।

97 Desk

Read Previous

বিজয়ে উজ্জ্বল খুলনা, জয়ের সম্ভাবনা ঢাকার

Read Next

অক্টোবরে আসছে আইরিশ ‘এ’ দল

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
0
Share