গেইলের অন্যরকম শতক, জয় দেখেছে উইন্ডিজরা

match report 17
Vinkmag ad

নিজেদের পছন্দের ফরম্যাট, টি-টোয়েন্টিতে আরও একবার ইংল্যান্ডকে হারিয়ে দিলো ওয়েস্ট ইন্ডিজ। ইংল্যান্ডকে তাদের ঘরের মাঠে ২১ রানে হারিয়েছে ক্যারিবীয়রা।

চেস্টার লি স্ট্রিটে টসে জিতে আগে উইন্ডিজদের ব্যাটিংয়ে পাঠান ইংলিশ দলপতি এউইন মরগ্যান। মরগ্যানকে ভুল প্রমাণ করতে শুরু থেকেই ব্যস্ত হয়ে পড়েন দুই ক্যারিবীয় ওপেনার ক্রিস গেইল ও এভিন লুইস। দু’জনে রান তুলতে থাকেন ঝড়ের বেগে। দলীয় অর্ধশত আসে ৫ম ওভারেই। ৭৭ রান করে এই জুটি ভাঙে ৭ম ওভারের ৩য় বলে ক্রিস গেইল রানআউট হলে।

268207
প্রথম ব্যাটসম্যান হিসেবে টি-টোয়েন্টিতে ছক্কা মারার শতক করেছেন গেইল

আউট হওয়ার আগে ১৯০.৪৭ স্ট্রাইক রেটে ২১ বলে ৪০ রান করেন গেইল। চার মারেন ৩টি, ছক্কা ৪টি। এখন টি-টোয়েন্টি ক্রিকেটে গেইলের ছক্কার সংখ্যা ১০৩। টি-টোয়েন্টিতে ছক্কা মারার সেঞ্চুরি করা প্রথম ব্যাটসম্যান তিনি।

268208
মাত্র ১৪ ম্যাচেই ৪০ টি ছক্কা মেরেছেন এভিন লুইস

গেইল ১০ রানের জন্যে অর্ধশতক করতে না পারলেও ঠিকই অর্ধশতক তুলে নেন এভিন লুইস। আউট হওয়ার আগে ২৮ বলে ৬টি চার ও ৩টি ছয়ে ৫১ রান করেন তিনি।

এই দুইজনের বিদায়ের পরেই খেই হারিয়ে ফেলে ওয়েস্ট ইন্ডিজ। ৯.১ ওভারেই স্কোরবোর্ডে ১০০ রান জমা করে ফেলা ওয়েস্ট ইন্ডিজ ২০ ওভার শেষে থামে ১৭৬ রান করে। ইংল্যান্ডের হয়ে আদিল রশিদ ও লিয়াম প্ল্যাংকেট ৩ টি করে উইকেট নেন।

১৭৭ রানের লক্ষ্যে খেলতে নেমে প্রথম বলেই জেসন রয়ের উইকেট হারায় ইংল্যান্ড। তবে শুরুর সেই বিপদ বুঝতে দেননি জেসন রয়ের সঙ্গী হয়ে নামা অ্যালেক্স হেলস। তার শান দেওয়া ব্যাটে চড়ে ৪ ওভারেই ৫০ পার করে ইংল্যান্ড। ব্র্যাথোয়েটের বলে যখন বোল্ড হয়ে সাজঘরে ফেরেন ইংল্যান্ডের রান তখন ৬৪, হেলসের একারই ৪৩। ৮টি চার ও ১টি ছয়ে মাত্র ১৭ বল খেলে এই রান করেন হেলস।

268219
টি-টোয়েন্টি তে ব্যার্থতা বাড়িয়েই চলেছেন ব্যাটসম্যান মরগ্যান

হেলসের বিদায়ের শোক কাটিয়ে না উঠতেই জোড়া ধাক্কা। দলীয় ৬৬ রানের মাথায় জো রুট ও ৬৮ রানের মাথায় ফেরেন এউইন মরগ্যান। পঞ্চম উইকেট জুটিতে পরিস্থিতি সামাল দেওয়ার চেষ্টা চালান জনি বেয়ারস্টো ও জস বাটলার। তবে অন্যদের ব্যর্থতায় জয়ের মুখ দেখা হয়নি ইংলিশদের। ১৯.৩ ওভারে ১৫৫ রান করেই সবকয়টি উইকেট হারিয়ে বসে তারা।

উইন্ডিজ বোলারদের মধ্যে কেসরিক উইলিয়ামস ও অধিনায়ক কার্লোস ব্রাথোয়েট ৩টি করে উইকেট নেন। সুনীল নারাইন ৪ ওভারে ১৫ রান খরচায় নেন ২টি উইকেট।

সংক্ষিপ্ত স্কোরঃ

ওয়েস্ট ইন্ডিজ ১৭৬/৯ (২০), লুইস ৫১, গেইল ৪০, পাওয়েল ২৮, ওয়ালটন ১৩, রশিদ ২৫/৩, প্ল্যাংকেট ২৭/৩

ইংল্যান্ড ১৫৫/১০ (১৯.৩), হেলস ৪৩, বাটলার ৩০, বেয়ারস্টো ২৭, প্ল্যাংকেট ১৮, ব্রাথোয়েট ২০/৩, উইলিয়ামস ৩৫/৩, নারাইন ১৫/২

ফলাফলঃ ওয়েস্ট ইন্ডিজ ২১ রানে জয়ী।

ম্যাচসেরাঃ সুনীল নারাইন (ওয়েস্ট ইন্ডিজ)

Shihab Ahsan Khan

Shihab Ahsan Khan, Editorial Writer- Cricket97

Read Previous

নিজেদের দিনে বাংলাদেশ বিপজ্জনকঃ এলগার

Read Next

কন্ডিশনকেই চ্যালেঞ্জ মানছেন মিরাজ

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
0
Share