নিজেদের দিনে বাংলাদেশ বিপজ্জনকঃ এলগার

featured photo1 33
Vinkmag ad

মুখোমুখি ১০ টেস্টের ৮ টিতে হার, যার ৭ টিতেই ইনিংস ব্যবধানে, সর্বশেষ ২০১৫ সালে বাংলাদেশের মাটিতে বৃষ্টি কল্যাণে ড্র হওয়া সিরিজটাই সুখস্মৃতি। দক্ষিণ আফ্রিকায়তো চার টেস্টের চারটিতেই ইনিংস হার। কিন্তু সালটা ২০১৭ বলেই আশার বেলুন ফুলাচ্ছে ক্রিকেটপ্রেমীরা, আমূলেই যে বদলে যাচ্ছে বাংলাদেশ।

বদলে যাওয়া বাংলাদেশ প্রশংসা কুড়াচ্ছে সবজায়গাতেই। সাফল্যের এমন স্রোতকে পাশে রেখেই আরও একটি কঠিন সিরিজের সামনে দাঁড়িয়ে টিম বাংলাদেশ। আগামী ২৭ সেপ্টেম্বর থেকে শুরু হচ্ছে দক্ষিণ আফ্রিকার মাঠে বাংলাদেশ-দক্ষিণ আফ্রিকা টেস্ট সিরিজের ১ম ম্যাচ।

সময়টা আজ থেকে বছর পাঁচেক আগে হলেও নির্দ্বিধায় সিরিজের ফল বলে দেওয়া যেতো কিন্তু এখন অনেকটাই পরিণত বাংলাদেশ। ওয়ানডের সাথে সাথে টেস্টেও ঘরে কিংবা ঘরের বাইরের মাঠে ভালো খেলার ধারায় আছে। আর তাই সিরিজ শুরুর আগেই বাংলাদেশকে নিয়ে ইতিবাচক মন্তব্য করতে বাধ্য হলেন প্রোটিয়া ওপেনার ডিন এলগারও।

বাংলাদেশ সিরিজকে সামনে রেখে কঠোর অনুশীলনে ব্যস্ত প্রোটিয়া শিবির, নিজের সেরাটা দিতে প্রস্তুত হচ্ছেন এলগারও। ৩৯ ম্যাচে ৩৮.৮৬ গড়ে ২২৯৩ টেস্ট রান করা এই প্রোটিয়া জানালেন নিজেদের দিনে কতটা কঠিন হতে পারে বাংলাদেশ তা তাদের জানা, ‘বাংলাদেশের মুখোমুখি হওয়ার আগে মাত্র একটি চার দিনের ম্যাচ খেলব। কার বিপক্ষে খেলছি এটা গুরুত্বপূর্ণ নয়, কারণ ভালো করার জন্য সব ধরনের প্রস্তুতি-ই থাকতে হয়। নিজেদের দিনে বাংলাদেশ কিন্তু বিপদজনক দল হয়ে উঠতে পারে।’

এলগারের মত বাংলাদেশের ক্রিকেটভক্তরাও বিশ্বাস করেন নিজেদের দিনে মুশফিক, তামিম, মুমিনুল রা প্রতিপক্ষের জন্য কতটা আতঙ্কের কারন হতে পারেন। ৯ বছর পর দক্ষিণ আফ্রিকায় টেস্ট খেলতে যাওয়া বাংলাদেশ নিজেদের সেরাটা দিয়েই ভালো কিছু করবে বলেই কোটিভক্ত স্বপ্ন বুনছে।

৯৭ ডেস্ক

Read Previous

টেস্টকে বিদায় বললেন ডুমিনি

Read Next

গেইলের অন্যরকম শতক, জয় দেখেছে উইন্ডিজরা

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
0
Share