মাশরাফির ফেরার দিনে আলো কাড়লেন নাইম ইসলাম

match report 12
Vinkmag ad

দীর্ঘ তিন বছর পর সাদা পোশাকে খেলতে নেমেছিলেন মাশরাফি বিন মর্তুজা। মাশরাফির ফেরার দিনে পাদপ্রদীপের আলো কেড়েছেন নাইম ইসলাম ও ধীমান ঘোষ। ধীমান ঘোষ শতক করে আউট হলেও অপরাজিত আছেন আরেক সেঞ্চুরিয়ান নাইম ইসলাম।

খুলনার শেখ আবু নাসের স্টেডিয়ামে টসে জিতে আগে বল করার সিদ্ধান্ত নেন খুলনা ডিভিশনের দলপতি আব্দুর রাজ্জাক। অধিনায়কের সিদ্ধান্তের যথার্থতা প্রমাণ করে নিজের করা প্রথম স্পেলেই দুই উইকেট তুলে নেন আল আমিন হোসেন। রংপুর ডিভিশনের ওপেনার সায়মন আহমেদ যখন তৃতীয় ব্যাটসম্যান হিসেবে যখন আউট হন দলের রান তখন ৯৪। দলকে ৯৪ রানে রেখে আউট হন নাসির হোসেনও। দু’জনকেই ফেরান আব্দুর রাজ্জাক।

এরপর দলকে টেনে তোলার দায়িত্ব নিজের চওড়া কাঁধে নেন রংপুরের দলপতি নাইম ইসলাম। ৫ম উইকেট জুটিতে আরিফুল হককে সাথে নিয়ে নাইম ইসলাম যোগ করেন ৮৩ রান। আরিফুল হকের বিদায়ের পর উইকেটে আসা ধীমান ঘোষ খেলার চালচিত্রই পালটে দেন। দিনের শেষ ভাগে এসে ধীমান ঘোষ যখন আউট হন, ততক্ষণে দলের রান ৩০০ পেরিয়েছে। ১১৭ বলে ১৪টি চার ও ১টি ছয়ে ১০৫ রান করে আউট হন ধীমান ঘোষ। তবে ৯ চার, ১ ছয়ে ১২০ রান করে অপরাজিত আছেন নাইম ইসলাম। মূলত তার অধিনায়কোচিত এই ইনিংসেই প্রথম দিনটি নিজের করে নিয়েছে রংপুর।

খুলনা ডিভিশনের হয়ে ৬ টি উইকেট নিজেদের মাঝে ভাগাভাগি করে নিয়েছেন আল আমিন ও রাজ্জাক। দু’জনই ঝুলিতে পুরেছেন তিনটি করে উইকেট। ১৩ ওভার বল করে ৫৬ রান খরচ করে কোন উইকেট পাননি মাশরাফি, ব্যাটসম্যানদের কোন রান করতে দেননি দুইটি ওভারে।

সংক্ষিপ্ত স্কোরঃ

রংপুর ডিভিশন ৩২৫/৬ (৮৭.৩), নাইম ১২০*, ধীমান ১০৫, সায়মন ৫০, আল আমিন ৫০/৩, রাজ্জাক ৮৭/৩।

Shihab Ahsan Khan

Shihab Ahsan Khan, Editorial Writer- Cricket97

Read Previous

আশরাফুলের শতকে শক্ত অবস্থানে ঢাকা মেট্রো

Read Next

এনসিএলে রাজশাহীর বোলারদের দাপট

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
0
Share