স্ত্রী অসুস্থ, ওয়ানডে থেকে ধাওয়ানের বিরতি

featured photo1 1 Recovered
Vinkmag ad

আগামী রবিবার শুরু হবে ভারত ও অস্ট্রেলিয়ার মধ্যকার পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজ। অজিদের বিপক্ষে প্রথম তিনটি একদিনের আন্তর্জাতিক ম্যাচে খেলতে পারবেন না ভারতের উদ্বোধনী ব্যাটসম্যান শিখর ধাওয়ান। ভারতীয় ক্রিকেট বোর্ড থেকে জানানো হয়, অসুস্থ স্ত্রীর সঙ্গে সময় কাটাতেই বিরতির জন্য আবেদন করেছেন বাঁহাতি এ ওপেনার।

dhawan

সেরা আট ক্রিকেট খেলুড়ে দেশের টুর্নামেন্ট চ্যাম্পিয়ন্স ট্রফি থেকে দুর্দান্ত ফর্মে আছেন ধাওয়ান। ১৪টি ইনিংসে ব্যাট হাতে দু’টি সেঞ্চুরি হাঁকানোর পাশাপাশি করেছিলেন চারটি অর্ধশতক।

বৃহস্পতিবার বিবৃতিতে আরও জানানো হয়, স্বাগতিক টিম ইন্ডিয়া অজিদের বিপক্ষে সিরিজ শুরুর আগে ধাওয়ানের বদলি হিসেবে কারোর নাম ঘোষণা করেনি। ১৬ সদস্যের স্কোয়াডে বিকল্প ওপেনার হিসেবে আগে থেকেই রয়েছে আজিঙ্কা রাহানে ও লোকেশ রাহুল।

সর্বশেষ শ্রীলঙ্কায় স্বাগতিকদের ৫-০ ব্যবধানে সিরিজ হারানোর শেষ ওয়ানডেতে খেলেননি ধাওয়ান। দুই দলের মধ্যকার একমাত্র টি-টোয়েন্টি ম্যাচটিতেও মাঠে নামেননি। মায়ের স্বাস্থ্য খারাপ থাকায় দেশে ফিরে গিয়েছিলেন ৩১ বছর বয়সী ধাওয়ান।

এছাড়া লঙ্কানদের সাথে প্রথম ওয়ানডেতে অপরাজিত ১৩২ রানের পাশাপাশি দ্বিতীয় ওয়ানডেতেও খেলেছিলেন ৪৯ রানের ইনিংস। অস্ট্রেলিয়ার সাথে সিরিজের শুরুতেই ফর্মের তুঙ্গে থাকা ধাওয়ানের অনুপস্থিতি স্বাগতিক ভারতকে কিছুটা হলেও ভোগাবে কিনা সেটা সময়ই বলে দিবে।

বিরাট কোহলির অধিনায়কত্বে আগামী ১৭ সেপ্টেম্বর চেন্নাইয়ে সিরিজের প্রথম ওয়ানডেতে সফরকারী অস্ট্রেলিয়ার মুখোমুখি হবে ভারত। এরপর ২১, ২৪, ২৮ সেপ্টেম্বর ও ১ অক্টোবর পরবর্তী চারটি ওয়ানডে অনুষ্ঠিত হবে।

ধাওয়ানের আশা অজিদের বিপক্ষে ব্যাঙ্গালুরু ও নাগপুরের শেষ দুই ওয়ানডেতে দলে ফিরে আসবে। এরপর দুই দলের মধ্যকার তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজটি শুরু হবে ৭ অক্টোবর থেকে।

 

৯৭ ডেস্ক

Read Previous

রামানায়েকের বিশ্লেষণ, প্রোটিয়াদের ভোগাবে টাইগার পেসাররা

Read Next

আবারও জিম্বাবুয়ের ক্রিকেটে টেইলর

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
0
Share