স্মিথের চেয়ে কোহলিকে ওয়ানডেতে এগিয়ে রাখছেন ক্লার্ক

featured photo1 1 48
Vinkmag ad

অস্ট্রেলিয়ার সাবেক অধিনায়ক মাইকেল ক্লার্ক মনে করেন, ওয়ানডেতে বিরাট কোহলি স্টিভেন স্মিথের চেয়ে ভালো ব্যাটসম্যান। তবে টেস্ট ক্রিকেটের ক্ষেত্রে ব্যাপারটি উল্টো বলেও জানিয়েছেন তিনি।

kohli

আগামী রবিবার শুরু হবে ভারত ও অস্ট্রেলিয়ার মধ্যকার পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজ। এর আগে দেশের মাটিতে সাদা পোশাকে অজিদের হারিয়েছিল ভারত।

সীমিত ওভারের ক্রিকেটে অসাধারণ খেলে যাচ্ছেন কোহলি। ১৯৪টি একদিনের আন্তর্জাতিক ম্যাচে রিকি পন্টিংয়ের সমতুল্য ৩০টি শতক হাঁকিয়েছেন কোহলি, ওয়ানডেতে দ্বিতীয় সর্বোচ্চ সেঞ্চুরির মালিক। শ্রীলঙ্কায় স্বাগতিকদের হোয়াইটওয়াশ করাতে টানা শতকের দেখা পেয়েছিলেন ভারতের অধিনায়ক।

এদিকে, ক্রিকেটের দীর্ঘতম ফরম্যাটে কোহলির থেকে ভালো রেকর্ড স্মিথের। সাদা পোশাকে স্মিথের গড় ৬০ এর কাছাকাছি যেখানে কোহলির গড় ৪৯.৫৫। এই বছরের শুরুতে অস্ট্রেলিয়া চার টেস্টের জন্য ভারত সফর করেছিল। সেখানে তিন সেঞ্চুরিসহ সর্বোচ্চ রান সংগ্রাহক (৪৯৯) ছিলেন অজি অধিনায়ক।

মঙ্গলবার দিল্লীতে একটি সংবাদ সম্মেলনে অস্ট্রেলিয়ার বিশ্বকাপজয়ী মাইকেল ক্লার্ক বলেন, ‘আমি মনে করি সীমিত ওভারের ক্রিকেটে কোহলি স্মিথের চেয়েও এগিয়ে। তবে স্মিথকে একজন ভালো টেস্ট ব্যাটসম্যান হিসেবে আমি বিশ্বাস করি।’

দুই দলের অধিনায়ক সম্পর্কে ক্লার্ক আরও জানান, ‘আমি মনে করি আগামী কয়েক দিন সবাই স্টিভেন স্মিথ এবং বিরাট কোহলি সম্পর্কে কথা বলতে চাইবে। কিন্তু দিন শেষে আসল ব্যাপারটি হবে জয়। এটা কোন ব্যাপার না কে রান করলো। অধিনায়ক হিসেবে আপনি দলকে জেতাতে পারলেন কিনা সেটাই আপনার দায়িত্ব।’

রঙ্গিন পোশাকে দুর্দান্ত সময় কাটাচ্ছে টিম ইন্ডিয়া। চ্যাম্পিয়ন্স ট্রফির ফাইনালে খেলার পর তারা ওয়েস্ট ইন্ডিজ ও শ্রীলঙ্কাতে সিরিজ জয় করে। এর বিপরীতে, অস্ট্রেলিয়া চ্যাম্পিয়ন্স ট্রফিতে গ্রুপ পর্যায়ে প্রস্থানের পর বাংলাদেশের সাথে দুই ম্যাচের টেস্ট সিরিজ ড্র করেছে।

৯৭ ডেস্ক

Read Previous

তামিমের বিশ্রাম চাওয়ার গুঞ্জন

Read Next

টাইগারদের বিপক্ষে টেস্ট সিরিজে নেই স্টেইন

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
0
Share