পেরেরা ঝড়ে সিরিজে ফিরলো বিশ্ব একাদশ

match report 10
Vinkmag ad

বিশ্ব একাদশ বনাম পাকিস্তানের মধ্যকার তিন ম্যাচ টি২০ সিরিজের ২য় ম্যাচে ৭ উইকেটের জয় পেইয়েছে তামিম ইকবালের বিশ্ব একাদশ। এই জয়ে সিরিজে ১-১ এ সমতা এনেছে সফরকারীরা।

268153.3
১৯ বল খেলে ৪৭ রান করে অপরাজিত থাকেন পেরেরা

ক্রিকেট অনিশ্চয়তার খেলা, কখন কি হয় কিছুই আগে থেকে আন্দাজ করা কঠিন। এদিন যেমন শেষ ১২ বলে ৩৩ রান লাগলেও তা ১ বল হাতে রেখেই থিসারা পেরেরা অসাধারণ জয় উপহার দেন দলকে। তার ১৯ বলে ৪৭ রানের বিষ্ফোরক ইনিংসই বিশ্ব একাদশকে প্রায় হাত ফসকে বেরিয়ে যাওয়া ম্যাচ মুঠো পুরতে বিশাল অবদান রাখে। এতে সিরিজে ১-১ সমতা আনেন বিশ্ব একাদশ।

প্রথমে ব্যাট করতে নেমে আগের ম্যাচের হাফ সেঞ্চুরিয়ান বাবর আজমের ৩৮ বলে ৪৫, আহমেদ শেহজাদের ৩৪ বলে ৪৩, শোয়েব মালিকের ২৩ বলে ৩৯ রানের সুবাদে ২০ ওভারে ৬ উইকেটে ১৭৪ রানের সংগ্রহ পায় পাকিস্তান। থিসারা পেরেরা, স্যামুয়েল বদ্রি ২ টি করে, বেন কাটিং ও ইমরান তাহির ১ টি করে উইকেট নেন।

268149
২৩ রান করে ফেরেন তামিম

১৭৪ তাড়া করতে নেমে দারুণ শুরুই করেন বাংলাদেশী ড্যাশিং ওপেনার তামিম ইকবাল ও হাশিম আমলা। ৫.৩ ওভারেই দু’জনে ৪৭ রান তুলে ফেলেন স্কোরবোর্ডে। ১৯ বলে ২ চার আর ১ ছয়ে ২৩ করে সোহেল খানের বলে শোয়েব মালিকের দুর্দান্ত এক ক্যাচে সাজঘরে ফেরেন তামিম।

268147
অর্ধশতক তুলে নিয়ে অপরাজিত থাকেন আমলা

তামিম ফিরলেও অন্য ওপেনার আমলা তুলে নেন ঠিকই ফিফটি, শেষ পর্যন্ত ৫৫ বলে ৫ চার ২ ছয়ে ৭২ রানে অপরাজিত থাকেন আমলা। তামিমের পর পেইন (৬) ও ডু’প্লেসিস(২০) ফিরে গেলে থিসারা পেরেরা ও আমলাই বাকী কাজ সেরে নেন। জয়ের জন্য শেষ দুই ওভারে ৩৩ ও শেষ ওভারে ১৩ রান দরকার ছিল বিশ্ব একাদশের, ব্যাট হাতে থিসারা পেরেরার ৫ ছয়ে সাজানো ১৯ বলে অপরাজিত ৪৭ রানের ইনিংস ১ বল বাকি থাকতেই জয়ের বন্দরে পোঁছে দেয় বিশ্ব একাদশকে।

আর বিশ্ব একাদশের এই জয় আগামী শুক্রবার ৩য় ম্যাচটি অঘোষিত ফাইনাল বানিয়ে দিয়েছে, সিরিজের শেষ ম্যাচটিও লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামে আগামী ১৫ সেপ্টেম্বর অনুষ্ঠিত হবে।

৯৭ ডেস্ক

Read Previous

‘সবাইকে চুপ করানোর একটাই উপায়, রান করা’

Read Next

ব্ল্যাংক মাথা নিয়ে ব্যাটিং করতে চাইঃ ইমরুল কায়েস

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
0
Share