যেখানে শেষ করেছিলেন, সেখান থেকেই শুরু করতে চান সৌম্য

সৌম্য সরকার বিসিএল ওয়ালটন

ইংল্যান্ড-ওয়েস্ট ইন্ডিজ টেস্ট সিরিজ দিয়ে গতমাসে করোনা পরবর্তী প্রথম আন্তর্জাতিক ক্রিকেট মাঠে গড়ায়। এরপর আয়ারল্যান্ডের বিপক্ষে ওয়ানডে সিরিজ শেষে পাকিস্তানের বিপক্ষে টেস্ট খেলছে ইংলিশরা। মাঠে ক্রিকেট ফিরতে দেখে আনন্দের সাথে আফসোসও হয়েছে টাইগার ক্রিকেটারদের। মুশফিকুর রহিম যেমন বলেই দিলেন ‘না জানি কতগুলো ফিফটি, সেঞ্চুরি মিস হচ্ছে’।

অবশেষে চূড়ান্ত হল টাইগারদের আন্তর্জাতিক সিরিজও। সেপ্টেম্বরে শ্রীলঙ্কা সফর, ২৪ অক্টোবর মাঠে গড়াবে প্রথম টেস্ট। প্রস্তুতি ও কোয়ারেন্টাইনে থাকতে হবে বলে একমাস আগেই লঙ্কা দ্বীপে পা দিবে বাংলাদেশ। ৬ মাসের বেশি সময় পর প্রতিযগিতামূলক ক্রিকেটে ফিরতে যাওয়া টাইগারদের উচ্ছ্বাসটা স্বাভাবিকই।

আজ (১৩ আগস্ট) মিরপুরে ব্যক্তিগত অনুশীলন শেষে সৌম্য সরকার জানালেন স্বস্তি ফিরেছে মনে। এর আগে ইংল্যান্ডে আন্তর্জাতিক ক্রিকেট ফিরতে দেখে যেমন আশাবাদী হয়েছেন তেমন হতাশাও কাজ করেছে বলে জানান বাঁহাতি এই ব্যাটসম্যান।

তিনি বলেন, ‘অবশ্যই স্বস্তির যে অন্তত খেলা শুরু হতে যাচ্ছে আমাদেরও। যখন খেলা দেখতাম ইংল্যান্ডের, তো খারাপ লাগতো অনেক যে আমরা কবে খেলবো। অবশ্য ভালোও লাগতো যে খেলা শুরু হয়েছে। এখন গতকাল শোনা গেল আমাদের ট্যুর কনফার্ম হয়েছে। এটা নিজের কাছে অনেক ভালো লাগছে।’

গত ১১ মার্চ সর্বশেষ আন্তর্জাতিক ম্যাচ খেলে বাংলাদেশ। জিম্বাবুয়ের বিপক্ষে দুটি টি-টোয়েন্টিতে সুযোগ পেয়ে ব্যাট হাতে সফল ছিলেন সৌম্য সরকারও। প্রথমটিতে ৩২ বলে ৬২ রানে অপরাজিত থাকার পর দ্বিতীয় ম্যাচে অপরাজিত ছিলেন ১৬ বলে ২০ রানে। ছন্দে থাকা বাঁহাতি এই ব্যাটসম্যান ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগের (ডিপিএল) মাঠে গড়ানো একমাত্র ম্যাচেও গাজী গ্রুপ ক্রিকেটার্সের হয়ে ৪৯ রান করেন।

করোনা প্রভাবে লম্বা বিরতির পর মাঠে ফিরতে যাওয়া সৌম্য যেখানে শেষ করেছেন শুরু করতে চান সেখান থেকেই। ২৭ বছর বয়সী সৌম্য যোগ করেন, ‘সর্বশেষ খেলেছিলাম (আন্তর্জাতিক) টি-টোয়েন্টি, জিম্বাবুয়ের সাথে। দুটোই ভালো ছিল (৬২* ও ২০*)। তো চেষ্টা করবো ওখান থেকেই নতুন করে শুরু করার। শ্রীলঙ্কায় খেলা হয়েছে দুই-তিন বারের বেশি। শুধু খেললেই তো হবেনা, নিজের পারফরম্যান্স, দলের পারফরম্যান্স সবই করতে হবে। যেহেতু খেলায় চলে আসছি শতভাগ নিয়েই নামতে হবে।’

৯৭ প্রতিবেদক

Read Previous

‘দ্য হান্ড্রেড’ স্থগিত, অবসরে ইংলিশ নারী ক্রিকেটার

Read Next

সৌম্যের উপভোগ্য করোনাকালে শুধু ক্রিকেটটাই ছিলনা

Total
0
Share