সিপিএল অভিষেকে যেমন করলেন লিটন

এবারই প্রথম কোন বিদেশি লিগ খেলতে এসেছেন লিটন দাস। ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগ, সিপিএলে আজ জ্যামাইকা তালাওয়াসের হয়ে অভিষেক হয়েছে এই ডানহাতি ব্যাটসম্যানের। অভিষেকে ব্যাট হাতে ২১ রানের ইনিংস খেলেছেন তিনি।

সেন্ট লুসিয়ার ড্যারেন সামি ন্যাশনাল ক্রিকেট স্টেডিয়ামে টসে জিতে আগে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেন সেন্ট লুসিয়া জুকসের অধিনায়ক ড্যারেন সামি। জ্যামাইকা তালাওয়াস একাদশে আসে তিন পরিবর্তন, যার একটি লিটন দাস।

এদিন জ্যামাইকার হয়ে ইনিংসের গোড়াপত্তন করতে নামেন ক্রিস গেইল ও গ্লেন ফিলিপস। ১ বল খেলা হবার পরেই নামে বৃষ্টি। কিছুক্ষণ খেলা বন্ধ থাকার পর শুরু হয় অবশ্য দ্রুতই। ক্রিস্টোমার সান্তোকির করা প্রথম ওভার থেকে আসে ১১ রান, দ্বিতীয় ওভারে বল করতে এসে ১৫ রান দেন হার্দুস ভিজলিওন।

৫ম ওভারে এসে ৩ চার, ১ ছয়ে ১১ বলে ২৩ রান করে আউট হন গ্লেন ফিলিপস। হার্দুসের বলে ক্যাচ দেন উইকেটের পেছনে থাকা আন্দ্রে ফ্লেচারকে। তিনে ব্যাট করতে নামেন অভিজ্ঞ ডোয়াইন স্মিথ।

পাওয়ার প্লের ৬ ওভার থেকে ১ উইকেট হারিয়ে জ্যামাইকা তালাওয়াস স্কোরবোর্ডে তোলে ৬০ রান। ১০ম ওভারের ১ম বলে ড্যারেন সামির বলে আউট হন ক্রিস গেইল। ৪ চার, ১ ছয়ে ৩০ বলে ২৯ রান করেন ইউনিভার্স বস।

চার নম্বরে ব্যাট করতে নামেন লিটন দাস। দ্বিতীয় বলে সিঙ্গেল নিয়ে রানের খাতা খোলেন তিনি। সিঙ্গেলস, ডাবলস, ট্রিপলসেই রান তুলছিলেন। নিজের খেলা ১৩ তম বলে হার্দুসকে চার মেরে প্রথম বাউন্ডারির দেখা পান লিটন।

এরপর আর বেশিক্ষণ টিকতে পারেননি লিটন৷ ২১ বলে ১ চারে ২১ রান করে কেসরিক উইলিয়ামসের বলে তাকেই ক্যাচ দিয়ে ফেরেন তিনি। ৩ দফা জীবন পেয়ে ফিফটি করা ডোয়াইন স্মিথ ফিরে যান লিটন ফেরার পরের বলেই। ৩৮ বলে ৬ চার ও ৩ ছয়ে ৫৮ রান করেন স্মিথ।

শেষমেশ ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে ১৬৫ রান করতে পারে লিটনের দল।

সংক্ষিপ্ত স্কোর (১ম ইনিংস শেষে):

জ্যামাইকা তালাওয়াস ১৬৫/৭ (২০), গেইল ২৯, ফিলিপস ২৩, স্মিথ ৫৮, লিটন ২১, ওয়ালটন ৪, গ্রিফিত ৮, লুইস ৫, স্প্রিঙ্গার ৭*; সান্তোকি ৩১/২, ভিজলিওন ৪০/১, উইলিয়ামস ২৪/৩, সামি ১০/১।

৯৭ ডেস্ক

Read Previous

বন্ধু লোকমান অবাক করেছে বিসিবি সভাপতিকে!

Read Next

আফগানিস্তান ক্রিকেটকে পরবর্তী ধাপে নিয়ে যেতে চান ক্লুজনার

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।