সর্বনিম্ন তিন, সর্বোচ্চ পাঁচ বিদেশী খেলার সিদ্ধান্ত চূড়ান্ত

বিপিএলে কেন এক দলের হয়ে পাঁচ বিদেশী খেলবে এ নিয়ে কম কথা হয়নি গত ক’দিনে। দেশীয় অনেক তারকা ক্রিকেটারই ছিলেন পাঁচ বিদেশী খেলানোর বিপক্ষে।

তবে আজ সোমবার বিপিএল গভর্নিং কমিটির মিটিংয়ে এই ব্যাপারে নেয়া হয় চূড়ান্ত সিদ্ধান্ত। সেখানে বলা হয়, দল চাইলে সর্বনিম্ন ৩ জন বিদেশী খেলোয়াড় দলে নিতে পারবে বা ৫ জনকেও নিতে পারবে।

এদিন বিপিএলে থাকা আট দলের মতেই ৫ বিদেশী খেলানোর ব্যাপারে চূড়ান্ত সিদ্ধান্ত দেয় বিপিএল গভর্নিং কমিটি।

সিদ্ধান্ত নেয়া হয় বিপিএল দু’দিন এগিয়ে আনার ব্যাপারেও। এতদিন বিপিএলের উদ্বোধনী অনুষ্ঠান হওয়ার কথা ছিলো ২ নভেম্বর। এখন সেটি ২ নভেম্বর থেকে এগিয়ে এনে করা হয়েছে ৩১ অক্টোবর। যার ফলে বিপিএলের প্রথম ম্যাচ অনুষ্ঠিত হবে নভেম্বরের ২ তারিখে।

এই আলোচনায় সিদ্ধান্ত নেয়া হয় নতুন আইকন ক্রিকেটারের ব্যাপারেও। গত আসরে বিপিএলে ছিলো ৭ দল। এবার আট দল হওয়ায় আরেকজন আইকন বাড়ানো হয়েছে। নতুন আইকন হিসেবে নাম ঘোষনা হয়েছে পেসার মুস্তাফিজুর রহমানের।

নতুন আইকন নেয়ার ব্যাপারে বিপিএল গভর্নিং কমিটির সদস্য ইসমাইল হায়দার মল্লিক বলেন, ‘জাতীয় দলে ক্রিকেটারদের মান ও পারফরম্যান্স বিবেচনা করেই আইকন ঠিক করা হয়েছে।’

এছাড়া ঠিক করা হয় বিপিএল ৫ম আসরের প্লেয়ার্স ড্রাফটের তারিখ। আগামী ১৬ সেপ্টেম্বর নির্ধারণ করা হয়েছে প্লেয়ার্স ড্রাফট অনুষ্ঠান।

97 Desk

Read Previous

রানারের সঙ্গেই থাকছেন সাকিব

Read Next

বিপিএলে নিষিদ্ধ সানোয়ার, জুপিটার

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।