শেষ হলো মিনি রঞ্জি ট্রফিতে মুমিনুলদের যাত্রা

ভারতে ড: কে থিম্মাপায়া স্মৃতি মাল্টি অল ইন্ডিয়া ক্রিকেট টুর্নামেন্টে একমাত্র বিদেশী দল হিসাবে খেলেছে বিসিবি একাদশ। মিনি রঞ্জি ট্রফি খ্যাত এই টুর্নামেন্টে সেমিফাইনালে হেরে বিদায় নিতে হয়েছে মুমিনুল হকের নেতৃত্বাধীন দলকে। সেমিফাইনালে ৭ উইকেটে হেরে ফাইনালের স্বপ্ন শেষ হয়েছে সফরকারীদের। ফাইনালে পৌঁছে গেছে ছত্তিসগড় স্টেট ক্রিকেট সংঘ।

ছবিঃ সংগৃহীত

ফাইনালে যেতে শেষ দিনে বিসিবি একাদশের দরকার ছিলো ১০ উইকেট, ছত্তিসগড় স্টেট ক্রিকেট সংঘের দরকার ছিলো ২২৮ রান। মুমিনুল হকের দল নিতে পেরেছে প্রতিপক্ষের ৩ উইকেট, ছত্তিসগড় ২৩১ রান করে হেসেছে জয়ের হাসি।

দ্বিতীয় ইনিংসে ২২৮ রানের জয়ের লক্ষ্যে খেলতে নেমে সাবলীল শুরু করেন ছত্তিসগড়ের দুই ওপেনার রিশাব তিওয়ারি ও জিবাঞ্জত সিং। ২৪ ওভার স্থায়ী উদ্বোধনী জুটি থেকেই আসে ৯৬ রান। ৮০ বলে ৪ চারে ৩৯ রান করা রিশাব তিওয়ারিকে ফেরান অধিনায়ক মুমিনুল হক, কামরুল ইসলাম রাব্বির ক্যাচ বানিয়ে।

এরপর অপর ওপেনার জিবাঞ্জত সিং বেশীক্ষণ টেকেননি। ৩ রান পর নাজমুল হোসেন শান্তর বলে কামরুল ইসলাম রাব্বিকে ক্যাচ দেন জিবাঞ্জত সিং। তিনে নামা অবনিশ সিং দহিয়ালকে ব্যক্তিগত ১৯ রানের মাথায় ফেরান এবাদত হোসেন। এ যাত্রায় ক্যাচ ধরেন নাজমুল হোসেন শান্ত।

১৪৫ রানে ৩ উইকেট হারানো ছত্তিসগড় স্টেট ক্রিকেট সংঘ পরবর্তীতে আর উইকেট হারায়নি। চারে নামা আমানদ্বীপ খারে ম্যাচ থেকে ছিটকে দেন বিসিবি একাদশকে। ৯২ বলে ৮ চার ও ২ ছয়ে ৮৬ রান করে অপরাজিত থাকেন তিনি। খারেকে যোগ সঙ্গ দিয়ে ৪৭ বলে ৪ চারে ২৫ রান করে অপরাজিত থাকেন শশাঙ্ক।

৫৩.৫ ওভারেই লক্ষ্যে পৌঁছে যায় ছত্তিসগড়।

সংক্ষিপ্ত স্কোরঃ

বিসিবি একাদশ ৩৩৪/১০ (১১১.৫) ও ১৫০/১০ (৬২.১)

ছত্তিসগড় স্টেট ক্রিকেট সংঘ ২৫৭/১০ (৭৭.৩) ও ২৩১/৩ (৫৩.৫), রিশাব ৩৯, জিবাঞ্জত ৫০, দহিয়াল ১৯, খারে ৮৬*, শশাঙ্ক ২৫*; এবাদত ৫১/১, শান্ত ৩৮/১, মুমিনুল ৪/১।

ফলাফলঃ ছত্তিসগড় স্টেট ক্রিকেট সংঘ ৭ উইকেটে জয়ী।

শিহাব আহসান খান

Read Previous

দেশের স্বার্থে বিনা বেতনে খেলতেও রাজি জিম্বাবুয়ের ক্রিকেটাররা

Read Next

অপেক্ষা আরও বাড়লো আর্চারের, ম্যাচের আগের দিন একাদশ ঘোষণা

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।