শিরোপা জয়ের ম্যাচে ব্যাট হাতে দারুণ শুরু টাইগার যুবাদের

ইংল্যান্ডে আজ ইদের দিনেই ত্রিদেশীয় সিরিজের ফাইনালে টাইগার যুবারা মাঠে নেমেছেন ভারত যুবাদের বিপক্ষে। টস জিতে ব্যাট করতে নামা বাংলাদেশ অনূর্ধ্ব ১৯ দল দুর্দান্ত শুরুর পর আছেন ভালো সংগ্রহের পথে। ৩০ ওভার শেষে বাংলাদেশের সংগ্রহ ৩ উইকেটে ১৫০।

ছবিঃ সংগ্রহীত

হোভসের কাউন্টি গ্রাউন্ডে শুরুতে ব্যাট করা বাংলাদেশ দুই ওপেনার তানজিদ হাসান ও পারভেজ হোসেন মাত্র ৮.৪ ওভারেই তুলে ফেলেন ৫৮ রান। ২৪ বলে ৪ চারের সাহায্যে ২৬ রান করে তানজিদ রবি বিশনির বলে আউট হলে ভাঙ্গে জুটি।

তানজিদ ফিরে গেলেও আরেক ওপেনার পারভেজ হোসেন তিন নম্বরে নামা মাহমুদুল হাসানকে নিয়ে ৬৫ রানের জুটি গড়েন। এই জুটির পথে পারভেজ তুলে নেন ফিফটি, ১২৩ রানের মাথায় সুশান্ত মিশ্রের বলে রবি বিশনির হাতে ক্যাচ দিয়ে পারভেজ ফেরেন ৬০ রান করে। ৬৪ বলের ইনিংসটিতে চারের মার ছিল সাতটি পাশাপাশি ছক্কাও মেরেছেন তিনটি।

একই ওভারে নতুন ব্যাটসম্যান তৌহিদ হৃদয়ও ফেরেন শূন্য হাতে। ফলে ১ উইকেটে ১২২ থেকে টাইগার যুবাদের স্কোরকার্ড হয়ে পড়ে ৩ উইকেটে ১২৩। তবে ক্রিজে আসা ব্যাটসম্যান শাহাদাত হোসেনকে সংগ্রহ বড় করার পথে এগোচ্ছেন মাহমুদুল হাসান। এই প্রতিবেদ লেখা পর্যন্ত মাহমুদুল ব্যাট করছেন ৪৬ ও শাহাদাত অপরাজিত আছেন ৫ রানে।

উল্লেখ্য স্বাগতিক ইংল্যান্ডকে হটিয়ে ত্রিদেশীয়ে সিরিজে পয়েন্ট টেবিলে শীর্ষে থেকেই ফাইনাল নিশ্চিত করে আকবর আলীর বাংলাদেশ। গ্রুপ পর্বের ৮ ম্যাচে বাংলাদেশের পয়েন্ট ছিল ৪ জয়, ১ হার, ২ পরিত্যক্ত ও ১ টাই ম্যাচ মিলিয়ে ১১ পয়েন্ট। গ্রুপ পর্বে ভারতের বিপক্ষে চার ম্যাচে দুটি বৃষ্টিতে ভেসে গেলে বাকী দুটির একটি জিতেছে বাংলাদেশ অন্যটিতে ভারত। তাই আজ(১১ আগস্ট) ফাইনাল জয়ের মধ্য দিয়ে দু দলের সামনে রয়েছে সাফল্য বিবেচনায় নিজেদের এগিয়ে নেওয়ার

৯৭ ডেস্ক

Read Previous

রুমানাকে ছাড়াই নারী টি-টোয়েন্টি বাছাইপর্বের স্কোয়াড

Read Next

মাহমুদুলের সেঞ্চুরিতে ভারতকে ২৬২ রানের লক্ষ্য দিল বাংলাদেশ

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।