শফিউলের সর্বনাশে রুবেলের পৌষ মাস!

উইন্ডিজদের বিপক্ষে অ্যান্টিগায় প্রথম টেস্টে বল হাতে খুব বেশি ভাল করেননি রুবেল হোসেন। স্যাবাইনা পার্কে আজ থেকে শুরু হতে যাওয়া দ্বিতীয় টেস্টে তাই শফিউলের খেলার সম্ভাবনা ছিল উজ্জ্বল। তবে তেমনটি হচ্ছে না, ইনজুরিতে পড়েছেন শফিউল ইসলাম। শফিউলকে মাঠের বাইরে থাকতে হবে অন্তত ৬ সপ্তাহ।

গতকাল ফিল্ডিং অনুশীলন করার সময় ডান পায়ের গোড়ালিতে চোট পান ২৮ বছর বয়সী ডানহাতি পেসার শফিউল ইসলাম। যার কারণে দ্বিতীয় টেস্টে তো বটেই, শফিউলকে মাঠের বাইরে থাকতে হবে অন্তত ৬ সপ্তাহ৷

চোট পাবার পর তাঁকে দ্রুত নিয়ে যাওয়া হয় হাসপাতালে। স্থানীয় হাসপাতালে করানো এক্স-রে’তে চিড় ধরা না পরলেও পরবর্তীতে টাইগারদের ফিজিও থিহান চন্দ্রমোহন নিশ্চিত করেন দ্বিতীয় টেস্টে শফিউলকে না পাওয়ার বিষয়টি।

একই সাথে তাকে সপ্তাহ ছয়েক পর্যবেক্ষণে রাখা হবে জানিয়ে তিনি বলেন, ‘দ্বিতীয় টেস্টের জন্য সে আর বিবেচিত হচ্ছে না। তাকে তিন থেকে ছয় সপ্তাহের পর্যবেক্ষণে রাখা হবে।’

শফিউল ইসলামকে একাদশে রাখার সিদ্ধান্ত হয়েছিল দ্বিতীয় টেস্টে। সেক্ষেত্রে বাদ পড়তে হতো রুবেল হোসেনকে। এখন শফিউলের ইনজুরির কারণে আরেক দফা সুযোগ পেতে পারেন রুবেল হোসেন।

আবার তিন পেসার না খেলিয়ে তিন স্পিনার খেলানোর সিদ্ধান্ত নিলে বাংলাদেশের একাদশে সুযোগ পেতে পারেন তাইজুল ইসলাম। সেক্ষেত্রে অবশ্য জায়গা হারাবেন রুবেল হোসেন।

দ্বিতীয় টেস্টে বাংলাদেশের সম্ভাব্য একাদশঃ

তামিম ইকবাল, লিটন কুমার দাস, মুমিনুল হক, মুশফিকুর রহিম, সাকিব আল হাসান (অধিনায়ক), মাহমুদউল্লাহ রিয়াদ, নুরুল হাসান সোহান (উইকেটরক্ষক), মেহেদী হাসান মিরাজ, আবু জায়েদ রাহি, কামরুল ইসলাম রাব্বি, রুবেল হোসেন/ তাইজুল ইসলাম।

97 Desk

Read Previous

‘যেভাবে খেলেছি সেটা আসলে গড়পড়তাও না’

Read Next

ফাইনালে যাওয়ার লড়াইয়ে সন্ধ্যায় মাঠে নামছে বাঘিনীরা

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।