লর্ডসে অন্যরকম সম্মানে সম্মানিত হলেন এবি ডি ভিলিয়ার্স

গত বছর আন্তর্জাতিক ক্রিকেটকে হুট করে বিদায় বলে দিলেও ফ্র‍্যাঞ্চাইজি ভিত্তিক টুর্নামেন্টে গুলোতে নিজেকে রেখেছেন সক্রিয়। সবশেষ খেলেছেন মিডলসেক্সের হয়ে টি-টোয়েন্টি ব্লাস্টে এর এটিই তাকে এনে দিল এমসিসির আজীবন সদস্যপদ।

ছবিঃ সংগ্রহীত

মূলত কিংবদন্তি ক্রিকেটারদেই ক্রিকেট আইন প্রণেতা সংস্থা মেরিলিবোন ক্রিকেট ক্লাব (এমসিসি) তাদের আজীবন সদস্য করে থাকে। লর্ডস ক্রিকেট গ্রাউন্ডেরর মালিকানাধীন এমসিসি প্রোটিয়া এই কিংবদন্তিকেও করেছে সম্মানিত। সম্প্রতি মিডলসেক্সের হয়ে ৫ টি ম্যাচ খেলেন ৩৫ বছর বয়সী এই ক্রিকেটার।

মাত্র ৫ ম্যাচেই তুলে নেন তিন ফিফটি, অভিষেক ম্যাচেই লর্ডসে ৪৩ বলে ৮৮ রানের অপরাজিত এক ইনিংস খেলেন। লর্ডস আবার মিডলসেক্সের হোম গ্রাউন্ডও। এমসিসির আজীবন সদস্য হওয়ায় লর্ডসের সাথে সাবেক এই প্রোটিয়া ক্রিকেটারের সাথে লর্ডস গ্রাউন্ডের একটি সেতুবন্ধন তৈরি হল।

অসাধারণ এই অর্জন সম্পর্কে নিজের উচ্ছ্বাস প্রকাশ করতে গিয়ে ডি ভিলিয়ার্স বলেন,” বিশ্বের সেরা মাঠ লর্ডস। লর্ডসের সদস্য হতে পারা কত বড় সম্মানের সেটা সবাই জানে। মাঠে কিংবা মাঠের বাইরে এটি আমার ক্রিকেট ক্যারিয়ারের দারুণ এক অর্জন। এখানে বারবার আসা আনন্দের, এখন সদস্য হওয়ায় নিয়মিত আসার কারণ সৃষ্টি হয়ে গেলো।”

উল্লেখ্য ২০১৮ সালে হুট করেই দক্ষিণ আফ্রিকার হয়ে ১১৪ টেস্ট, ২২৮ ওয়ানডে ও ৭৮ টি-টোয়েন্টি খেলা ডি ভিলিয়ার্স অবসরের ঘোষণা দেন। ধারনা করা হয়েছে বোর্ডের সাথে আন্তঃকোন্দলের বহিঃপ্রকাশই ছিল মি.৩৬০ ডিগ্রি খ্যাত ডি ভিলিয়ার্সের অবসর। যদিও গুঞ্জন উঠেছে অবসর ভেঙ্গে ইংল্যান্ড বিশ্বকাপে খেলার আগ্রহ দেখিয়েছেন বলেও। ২০১০, ২০১৪ ও ২০১৫ সালে নির্বাচিত হয়েছেন আইসিসির বর্ষসেরা ওয়ানডে ক্রিকেটার হিসেবে।

৯৭ ডেস্ক

Read Previous

আর কারও জন্য অপেক্ষা করবেনা বিসিবি!

Read Next

অভিমানী স্টেইনকে ব্যাখ্যা দিলেন নির্বাচকরা

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।