রুমানাকে ছাড়াই নারী টি-টোয়েন্টি বাছাইপর্বের স্কোয়াড

আসন্ন নারী বিশ্বকাপ বাছাই পর্বের জন্য ১৪ সদস্যের স্কোয়াড ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। হাঁটুর চোটের পুনর্বাসন প্রক্রিয়ার মধ্যে থাকায় বাদ পড়েছেন অলরাউন্ডার রুমানা আহমেদ, নেতৃত্বভার থাকছে সালমা খাতুনের কাঁধে।

৩১ আগস্ট থেকে স্কটল্যান্ডে বসছে আট দলের নারী বিশ্বকাপ বাছাইপর্ব। ৭ সেপ্টেম্বর পর্যন্ত চলবে টুর্নামেন্ট, চ্যাম্পিয়ন-রানার্সআপ সুযোগ পাবেন আগামী বছর অস্ট্রেলিয়ায় অনুষ্ঠিতব্য টি-টোয়েন্টি বিশ্বকাপে।

আগামী ১৫ আগস্ট দেশ ছাড়বে বাংলাদেশ প্রমীলা দল। মূলত কন্ডিশনের সাথে খাপ খাওয়াতে নেদারল্যান্ডে ১০ দিনের প্রস্তুতি ক্যাম্প করবে সালমা-জাহানারারা। যেখানে নেদারল্যান্ড ও থাইল্যান্ডের বিপক্ষে খেলবে চারটি প্রস্তুতি ম্যাচ। বাছাই পর্বে বাংলাদেশের প্রথম ম্যাচ ৩১ আগস্ট পাপুয়ানিউগিনির বিপক্ষে। ‘এ’ গ্রুপে বাংলাদেশ বাকী দুই প্রতিপক্ষ যুক্তরাষ্ট্র ও স্বাগতিক স্কটল্যান্ডের বিপক্ষে মাঠে নামবে ১ সেপ্টেম্বর ও ৩ সেপ্টেম্বর।

দুই গ্রুপের শীর্ষ দুই দল নিয়ে হবে সেমিফাইনাল, সেখান থেকে ফাইনালে পৌঁছানো দুই দল পাবে বিশ্বকাপের টিকিট। সেমিফাইনাল ও ফাইনাল অনুষ্ঠিত হবে ৫ ও ৭ সেপ্টেম্বর। ঘোষিত বাংলাদেশের ১৪ সদস্যের স্কোয়াডের পাশাপাশি দেওয়া হয়েছে তিনজনের স্ট্যান্ডবাই তালিকা। আইসিসির বর্ষসেরা টি-টোয়েন্টি দলে সুযোগ পাওয়া অলরাউন্ডার রুমানা মিস করছেন চোটের কারণে। এর আগে তিনটি টি-টোয়েন্টি বিশ্বকাপ খেললেও সাফল্য বলতে মাত্র একটি জয়। তবে এবার বাছাইপর্ব উতরাতে পারলে অন্তত দুটো ম্যাচ জিততে চান পেসার জাহানারা আলম।

টি-টোয়েন্টি বিশ্বকাপ বাছাইয়ের ১৪ সদস্যের নারী স্কোয়াডঃ
সালমা খাতুন(অধিনায়ক), মুর্শিদা খাতুন, জাহানারা আলম, ফারজানা হক, নাহিদা আকতার, সোবহানা মোস্তারি, সানজিদা ইসলাম, রিতু মনি, খাদিজাতুল কুবরা, আয়েশা রহমান, ফাহিমা খাতুন, শায়লা শারমিন, নিগার সুলতানা ও শামিমা সুলতানা।

স্ট্যান্ড বাইঃ শারমিন আকতার সুপ্তা, সুরাইয়া আজমিম ও লতা মন্ডল।

৯৭ ডেস্ক

Read Previous

বোর্ডের ডাকে সাড়া না দিয়ে বড় শাস্তি পেলেন শেহজাদ

Read Next

শিরোপা জয়ের ম্যাচে ব্যাট হাতে দারুণ শুরু টাইগার যুবাদের

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।