যে স্বস্তি ছুঁয়ে যাচ্ছে বিসিবি কর্মকর্তাদেরও

জালাল ইউনুস

ক্রিকেটের ২২ গজ মানেই চোখের সামনে ভেসে উঠে ক্রিকেটারদের ব্যাট-বলের লড়াই। তবে একটা ক্রিকেট ম্যাচ, টুর্নামেন্টের পেছনে কাজ করে অনেকগুলো মস্তিষ্ক, অনেকগুলো হাত। মাঠকর্মী থেকে সংশ্লিষ্ট বোর্ড কর্মকর্তা সবার প্রিয় জায়গা নিশ্চিতভাবেই মাঠের সবুজ গালিচা। মাঠেই তাদের নিত্যদিনের কর্মস্থল।

করোনা প্রভাবে বিসিবির আনুষ্ঠানিক কার্যক্রম কার্যালয় থেকে গুটিয়ে বাসায় নিয়ে যাওয়া হয়। ফলে খুব জরুরী প্রয়োজন ছাড়া ক্রিকেটারদের মত বিসিবি কর্মকর্তাদেরও গৃহবন্দী সময় কাটে। এই যেমন দিন কয়েক আগে চার মাস পর বিসিবি কার্যালয়ে আসেন বিসিবির মিডিয়া কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস। আজ (৫ আগস্ট) আবারও এসেছেন বঙ্গবন্ধুর জৈষ্ঠ পুত্র শেখ কামালের জন্মদিন উপলক্ষ্যে বিসিবির কর্মসূচিতে অংশ নিতে।

সাম্প্রতিক সময়ে বিসিবি প্রাঙ্গণ আবারও সরব হতে শুরু করেছে। ক্রিকেটাররা ব্যক্তিগত অনুশীলন শুরু করে গতমাসের শেষদিকে। ঈদের ছুটি শেষে শনিবার (৮ আগস্ট) থেকে আবারও শুরু হবে ব্যক্তিগত অনুশীলন। এছাড়া চলতি মাসেই জাতীয় দল, এইচপি ও অনূর্ধ্ব-১৯ দলের ক্যাম্প শুরুর কথা রয়েছে। আবারও ক্রিকেটে ফেরা, সবুজে মোড়ানো মাঠ দেখতে পেরে ভালো লাগছে জালাল ইউনুসেরও।

আজ (৫ আগস্ট) বিসিবি কার্যালয়ে উপস্থিত সাংবাদিকদের তিনি বলেন, ‘ক্রিকেট মাঠ অনেক মিস করি। আমরাও খেলার মাঠে ছিলাম এক সময়। সংগঠক হলেও আমাদের যোগসূত্র কিন্তু খেলার মাঠের সাথেই। কয়েকদিন আগে স্টেডিয়াম নিয়ে একটা মিটিং ছিল। সেদিন এসেছিলাম চার মাস পর। সবুজ মাঠ দেখে খুব ভালোই লাগছিল। মাঠের ভেতরে না ঢুকা পযর্ন্ত শান্তি আসছিল না। মাঠকে না দেখে ফেরত যাওয়া যাবে না। মাঠ মানেই খেলা, খেলা মানেই সংগঠক। সবাইকে মিলিয়ে স্পোর্টস।’

দ্রুতই ক্রিকেট ও ক্রিকেটাররা পুরোদমে মাঠে ফিরবে বিশ্বাস এই বিসিবি পরিচালকের, ‘ঘরোয়া ও আন্তর্জাতিক ক্রিকেট ফেরানোর চিন্তা অনেক দিন ধরেই মাথায় আছে। আমরা অনেক দিন ধরেই পরিকল্পনা করছি কীভাবে করা যায়। এরই মধ্যে ব্যক্তিগত অনুশীলনের অনুমতি দিয়েছি কড়া স্বাস্থ্যবিধি মেনে।’

‘সামাজিক দূরত্ব মেনে অনুশীলনের সুযোগ দেওয়া হয়েছে। এটার একটা পর্ব অলরেডি হয়েছে, সামনেও হবে। এছাড়া জাতীয় দলের স্কোয়াডে যারা আছে তাদেরও আস্তে আস্তে যুক্ত করা হবে। খুব শীঘ্রয়ই হয়তো তারা মাঠে নামবে।’ যোগ করেন জালাল ইউনুস।

 

৯৭ প্রতিবেদক

Read Previous

শেখ কামালের জন্মদিনে বিসিবির নানা কর্মসূচি পালন

Read Next

অনলাইনে টাইগারদের টোটকা দিলেন গ্যারি কারস্টেন

Total
4
Share
error: Content is protected !!