ব্যাটসম্যানদের নৈপুণ্যে ঢাকার জয়

সিলেট ও ঢাকা পর্ব শেষ করে বাংলাদেশ প্রিমিয়ার লিগের পঞ্চম আসর এখন চলছে বন্দরনগরী চট্টগ্রামে। সেখানেই তৃতীয় দিনে এসে প্রথম বারের মত মাঠে নামলো ঢাকা ডায়নামাইটস। দিনের প্রথম ম্যাচে স্বাগতিকদের সাথে জয় তুলে নিয়ে পয়েন্ট টেবিলের চূড়াতে উঠলো ডিফেন্ডিং চ্যাম্পিয়ন্সরা।

Image may contain: 1 person, standing and outdoor

চট্টগ্রামের জহুর আহম্মেদ চৌধুরী স্টেডিয়ামে টসে জিতে শুরুতেই ব্যাট করার সিদ্ধান্ত নেন চিটাগাং ভাইকিংসের অধিনায়ক লুক রঙ্কি। তার এই সিদ্ধান্তকেই সম্মান জানিয়ে এদিন শুরু থেকে আগ্রাসী ব্যাটিং করতে থাকেন ভাইকিংসের ব্যাটসম্যানরা।

শুরুতেই ভাইকিংস ওপেনার সৌম্য সরকারের উইকেট হারালেও খুব একটা বেগ পেতে হয়নি স্বাগতিকদের। আরেক ওপেনার, দলীয় অধিনায়ক লুক রঙ্কি ও উইকেটরক্ষক ব্যাটসম্যান এনামুল হক বিজয় মিলে ঢাকা বোলারদের রীতিমত শাসন করেন গড়েন ১০৭ রানের জুটি। রঙ্কিকে ৫৯ রানে আউট করে রানের লাগাম কিছুটা টেনে ধরেন ডায়নামাইটদের বোলাররা।

এরপর একে একে ভ্যান জিল, এনামুল, ও নাজিবুল্লা আউট হলে নির্ধারিত ওভার ২০ শেষে ১৮৭/৫ রানে থামে চিটাগাংয়ের ইনিংস। চাটগাঁর হয়ে সর্বোচ্চ ৭৩ রান করেন আনামুল হক বিজয়। ১৮৮ রানের লক্ষ্য ব্যাট করতে নেমে ঢাকার শুরুটাও হয় আফ্রিদির উইকেট হারিয়ে। এরপর লুইস ও ডেনলি মিলে আক্রমণাত্মক ব্যাটিং করে ১১৮ রানের পার্টনারশিপ করেন।

লুইস ৭৫ ও ডেনলি ৪৪ রান করে, দু’জন ৫ রানের ব্যবধানে আউট হলেও খুব একটা বেগ পেতে হয়নি ঢাকাকে। ডেলপোর্ট ও কাপ্তান সাকিবের ব্যাটে ৭ বলে হাতে রেখেই জয়ের আনুষ্ঠানিকতা সারে ঢাকা ডায়নামাইটস।

তাদের এই উইকেট জুটি থেকে আসে অবিচ্ছেদ্য ৬৭ রান। এই জয়ের ফলে ৯ ম্যাচে ৫ জয়ে ১১ পয়েন্ট নিয়ে রান রেটের ব্যবধানে খুলনাকে পিছনে ফেলে পয়েন্ট টেবিলের শীর্ষে উঠে গেল ঢাকা ডায়নামাইটস।

সংক্ষিপ্ত স্কোরঃ

চিটাগাং ভাইকিংসঃ ১৮৭/৫ (২০ ওভার) আনামুল হক ৭৩, লুক রঙ্কি ৫৯, সিকান্দার রাজা ২৬*, সুনীল নারিন ১/১১, মোহাম্মদ শহিদ ১/২৮

ঢাকা ডায়নামাইটসঃ ১৯১/৩ (১৮.৫ ওভার) এভিন লুইস ৭৫, জো ডেনলি ৪৪, ক্যামেরুন ডেলপোর্ট ৪৩* তানবীর হায়দার ১/১৮, রায়াদ এ্যামরিট ১/২৪

ফলাফলঃ ঢাকা ডায়নামাইটস ৭ উইকেটে জয়ী।

ম্যাচসেরাঃ এভিন লুইস (ঢাকা ডায়নামাইটস)।

৯৭ ডেস্ক

Read Previous

শিরোপা ধরে রাখার লক্ষ্য ঢাকা ডায়নামাইটসের

Read Next

রেকর্ড বইয়ে দ্রুততম অশ্বিন

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।