97 Desk

ব্যাক-আপ হয়ে ইংল্যান্ডের পথে রিশাব পান্ট

ইনজুরিতে পড়েছে ভারতীয় ওপেনার শিখর ধাওয়ান। আর তাতেই প্ল্যানবি হিসেবে রিশাব পান্টকে ভারত থেকে উড়িয়ে নিয়ে যাওয়া হচ্ছে ইংল্যান্ডে। ভারতীয় ওপেনারের অবর্তমানে তৈরি রাখা হচ্ছে তারকা উইকেটকিপার ব্যাটসম্যানকে। শিখর ধাওয়ানের ব্যাক-আপ হিসেবে ভারতীয় দলের সঙ্গে উপস্থিত থাকতে লন্ডনের বিমান ধরতে চলেছেন রিশাব পান্ট।

তাঁকে এখনই ধাওয়ানের বিকল্প হিসেবে ঘোষণা করা না-হলেও, ভারতীয় ওপেনারের অবর্তমানে পান্টকে তৈরি রাখা হবে।

রিশাব পান্টকে দ্রুত ইংল্যান্ডে যাওয়ার প্রস্তুতি নিতে বলা হয়েছে। অবশ্য রিশাব পান্ট ইংল্যান্ডে গেলেও খেলার সুযোগ পাবেন কিনা, তা এখনও নিশ্চিত নয়। পুরো বিষয়টিই কার্যত নির্ভর করছে ধাওয়ানের চোট সেরে যাওয়ার উপরে। শিখর ধাওয়ানের চোট নির্দিষ্ট সময়েও না সারলে, সেক্ষেত্রে পান্টকে দলের সঙ্গে সরাসরি অন্তর্ভূক্ত করার পরিকল্পনা টিম ম্যানেজমেন্টের।

অস্ট্রেলিয়ার বিপক্ষে গেল রবিবার (৯ জুন) ব্যাটিংয়ের সময় একটি বাউন্সারে আঙুলে আঘাত পেয়েছিলেন ধাওয়ান। বাঁ হাতের বৃদ্ধাঙ্গুলিতে চিড় ধরায় তিন সপ্তাহের জন্য মাঠের বাইরে ছিটকে যাচ্ছেন তারকা ওপেনার শিখর ধাওয়ান। ফলে বিশ্বকাপে ভারতের আগামী পাঁচটি ম্যাচে খেলতে পারবেন না তিনি।

ফলে চলতি মাসে আর মাঠে নামা হবে না তার। অর্থাৎ নিউজিল্যান্ড, পাকিস্তান, আফগানিস্তান, ওয়েস্ট ইন্ডিজ ও ইংল্যান্ডের বিপক্ষে ম্যাচে তাকে পাচ্ছে না ভারত।

ধাওয়ানের চোট ভারতের জন্য বেশ বড় দুঃসংবাদই। আইসিসি প্রতিযোগিতাগুলোতে তার ব্যাট থেকে ছোটে রানের ফুলঝুরি। বিশ্বকাপে এখন পর্যন্ত মোট তিনটি সেঞ্চুরি হাঁকিয়েছেন তিনি (২০১৫ আসরে দুটি, ২০১৯ আসরে একটি)।

আইপিএলে দুরন্ত ফর্মে ছিলেন রিশাব পান্ট। বিশ্বকাপে তাঁর পরিবর্তে অভিজ্ঞ দীনেশ কার্তিককে দলে সুযোগ দেওয়া নিয়ে সমালোচনার ঝড় উঠে গিয়েছিল।

মন্তব্য

CRICKET- 97
ফাইনালে ব্যর্থ হলেও দলের পারফরম্যান্সে খুশি কোহলি

আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফির গত আসরেই চ্যাম্পিয়ন হয়েছিলো ভারত। তবে সেবার অধিনায়কের দায়িত্ব পালন করেছিলেন মাহেন্দ্র সিং ধোনি। অধিনায়ক হবার পর...

চ্যাম্পিয়ন্স ট্রফি ভিরাট কোহলি

বিস্তারিত

CRICKET- 97
প্রধান কোচ কুম্বলের সাথে কোন ঝামেলা নেইঃ কোহলি

চ্যাম্পিয়ন্স ট্রফিতে ভারতের শিরোপা ধরে রাখার মিশন শুরু হচ্ছে রবিবার। চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তানের বিপক্ষে ম্যাচ দিয়ে এবারের আসর শুরু করতে যাচ্ছে...

চ্যাম্পিয়ন্স ট্রফি ভারত

বিস্তারিত

CRICKET- 97
সবাই চায় ভারত ও ইংল্যান্ড ফাইনাল খেলুকঃ কোহলি

চ্যাম্পিয়ন্স ট্রফির আর মাত্র দুইটি ধাপ বাকি। তারপরই জানা যাবে কারা হচ্ছে চ্যাম্পিয়নদের চ্যাম্পিয়ন। সেমিফাইনালে নিজেদের নাম লিখিয়েছে ভারত, বাংলাদেশ,...

চ্যাম্পিয়ন্স ট্রফি

বিস্তারিত