বিপিএল খেলতে আসছেন আরেক ক্যারিবিয়ান

চ্যাডউইক ওয়ালটন

এবারের বিপিএলে শুরু থেকেই ভালোমানের দল গড়ায় মনযোগী চট্টগ্রাম চ্যালেঞ্জার্স, টি-টোয়েন্টির বিশেষজ্ঞখ্যাত ক্যারিবিয়ান ক্রিকেটারদের দিকেই ঝোঁকটা বেশি ছিল দলটির। ড্রাফটের বাইরে দুজন বিদেশি নেওয়ার সুযোগ তারা কাজে লাগিয়েছে ক্যারিবিয়ান দুই ব্যাটসম্যানকে দলে অন্তর্ভূক্ত করে। লেন্ডল সিমন্সের পর চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের হয়ে খেলতে আসছেন তারই স্বদেশী উইকেট রক্ষক ব্যাটসম্যান চ্যাডউইক ওয়ালটন।

ড্রাফট থেকে তারা দলে নেয় আরও তিন ক্যারিবিয়ানকে, যাদের মধ্যে সবচেয়ে বড় নাম ইউনিভার্স বস খ্যাত ক্রিস গেইল। যদিও এই ব্যাটিং দানবের আসা নিয়ে কম জল ঘোলা হয়নি। শেষ পর্যন্ত দু পক্ষের সমঝোতায় টুর্নামেন্টের শেষের দিকে আসতে রাজি হয়েছেন গেইল। এছাড়া কেসরিক উইলিয়ামস ও রায়াদ এমরিটকেও ড্রাফট থেকে দলে নেয় দলটি।

ড্রাফটের বাইরে দুজন বিদেশি নেওয়ার সুযোগ কাজে লাগিয়ে তারা প্রথমেই নেয় ওয়েস্ট ইন্ডিজের ব্যাটসম্যান সিমন্সকে। শেষ মুহুর্তে আজ  (৮ ডিসেম্বর) চ্যাডউইককেও দলে নেওয়ার আনুষ্ঠানিক ঘোষণা দেয় চট্টগ্রাম চ্যালেঞ্জার্স। উইকেটরক্ষক এই ব্যাটসম্যানের আছে পাকিস্তান সুপার লিগ ও ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগ খেলার অভিজ্ঞতা। সবধরনের টি-টোয়েন্টি মিলিয়ে খেলেছেন ১২৫ টি ম্যাচ।

এর আগে খুলনা টাইটান্সের হয়ে বিপিএল খেলা চ্যাডউইক ওয়ালটন ওয়েস্ট ইন্ডিজের হয়ে খেলেছেন ২ টেস্ট, ৯ ওয়ানডে ও ১৯ টি-টোয়েন্টি ম্যাচ। ৩৪ বছর বয়সী এই ক্যারিবিয়ানকে নিয়ে চট্টগ্রাম চ্যালেঞ্জার্সে বিদেশি খেলোয়াড়ের সংখ্যা দাঁড়ালো ৮ জন। তারা হলেন ক্রিস গেইল, অভিষেক ফার্নান্দো, কেসরিক উইলিয়ামস, রায়াদ এমরিট, রায়ান বার্ল, ইমাদ ওয়াসিম, লেন্ডল সিমন্স ও চ্যাডউইক ওয়ালটন।

দেশিদের মধ্যে আছেন মাহমুদউল্লাহ রিয়াদ, নাসির হোসেন, রুবেল হোসেন, ইমরুল কায়েসরা। দলটির প্রধান কোচের দায়িত্ব নিয়ে কোচদের মধ্যে সবার আগে বাংলাদেশে আসেন পল নিক্সন। গতকাল (৭ ডিসেম্বর) প্রথমদিন থেকেই শিষ্যদের নিয়ে অনুশীলনে নেমে পড়েন এই সাবেক ইংলিশ ক্রিকেটার। দলটির বোলিং কোচের দায়িত্বে আছেন আরেক সাবেক ইংলিশ পেসার কবির আলি।

Read Previous

দর্শক অনাগ্রহের কারণ জানেনা বিসিবি

Read Next

লঙ্কানদের বিপক্ষে ব্যাটিং বিপর্যয়ে নাইম-সাইফরা

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Total
13
Share