প্রথম ক্রিকেটার হিসাবে যে ডাবলের দেখা পেলেন হাফিজ

মোহাম্মদ হাফিজ

আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে ৯ম ব্যাটসম্যান হিসেবে ২ হাজার রানের মাইলফলক স্পর্শ করেছেন পাকিস্তানি অলরাউন্ডার মোহাম্মদ হাফিজ। দ্বিতীয় পাকিস্তানি হিসেবে দুই হাজারি ক্লাবে প্রবেশ করেছেন অভিজ্ঞ এই ক্রিকেটার, এর আগে শোয়েব মালিকের আছে এমন কীর্তি।

ইংল্যান্ডের বিপক্ষে ম্যানচেস্টারের ওল্ড ট্রাফোর্ডে তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের দ্বিতীয়টিতে আজ (৩০ আগস্ট) এই মাইলফলকে পৌঁছান হাফিজ। এ ছাড়া প্রথম ক্রিকেটার হিসেবে আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে ৫০ উইকেট ও ২ হাজার রানের ডাবলও স্পর্শ করেছেন।

৯২ ম্যাচে ১৯৯২ রান নিয়ে ব্যাট করতে নামেন ৪০ ছুঁইছুঁই বয়সী অভিজ্ঞ এই ব্যাটসম্যান। নিজের খেলা ৮ম বলেই সাকিব মাহমুদকে ছক্কা হাঁকিয়ে দুই হাজারি ক্লাবে ঢুকে পড়েন হাফিজ। এরপর ইনিংস লম্বা করে দলকে এনে দেন বড় সংগ্রহও। বাবর আজমের ফিফটির (৫৬) সাথে তার ৩৬ বলে ৫ চার ৪ ছক্কায় খেলা ৬৯ রানের ইনিংসে পাকিস্তান পায় ৪ উইকেটে ১৯৫ রানের বড় পুঁজি।

 

View this post on Instagram

 

12th T20I fifty for Mohammad Hafeez #ENGvPAK

A post shared by cricket97 (@cricket97bd) on

ইনিংস শেষে নামের পাশে আছে ২০৬১ আন্তর্জাতিক টি-টোয়েন্টি রান। দুই হাজার রানের মাইলফলক স্পর্শ করা বাকি ৮ ব্যাটসম্যান হলেন ভিরাট কোহলি, রোহিত শর্মা, মার্টিন গাপটিল, শোয়েব মালিক, ডেভিড ওয়ার্নার, ব্র্যান্ডন ম্যাককুলাম ও পল স্টার্লিং। বাংলাদেশিদের মধ্যে সবচেয়ে কাছাকাছি আছেন তামিম ইকবাল। ৭৮ ম্যাচে রান করেছেন ১৭৫৮।

এদিকে আগে থেকেই আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে ৫৪ উইকেট থাকায় প্রথম ক্রিকেটার হিসেবে ৫০ উইকেট ও দুই হাজার রানের ডাবল অর্জন করেছেন হাফিজ। ব্যাট হাতে ২৩৩৫ রান থাকলেও বল হাতে শোয়েব মালিকের উইকেট সংখ্যা ২৮ টি (এই ম্যাচের আগ পর্যন্ত)। বল হাতে ৯৮ উইকেট নেওয়া শহীদ আফ্রিদির রান ১৪১৬।

৯৭ ডেস্ক

Read Previous

ম্যানচেস্টারে আজ আগে ব্যাটিংয়ে পাকিস্তান

Read Next

পাকিস্তানকে রেকর্ড গড়ে হারাল ইংল্যান্ড

Total
6
Share
error: Content is protected !!