পাইপলাইন সমৃদ্ধ করতে এবার মাঠে নেমেছে বিসিবি

পাইপলাইন সমৃদ্ধ করতে বিসিবি এবার দৃশ্যমান বেশ কিছু উদ্যোগ নিয়েছে। জাতীয় দল, ‘এ’ দল ও বিসিবি একাদশের সিরিজ শেষ হয়েছে কয়েকদিন আগে। ইংল্যান্ডে ত্রিদেশীয় সিরিজ খেলছে অনূর্ধ্ব-১৯ দল। মেয়েদের ইমার্জিং দল রয়েছে সাউথ আফ্রিকা সফরে। বাকি ছিল কেবল এইচপি (হাই পারফরম্যান্স) দলের সিরিজ। সেটিও চূড়ান্ত হয়ে গেছে।

এবার ৩টি ওয়ানডে ও ২টি চার-দিনের ম্যাচ খেলতে চলতি আগস্টের মাঝামাঝি বাংলাদেশ সফরে আসছে শ্রীলঙ্কা ইমার্জিং হাই পারফরমেন্স ক্রিকেট দল। বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) পক্ষ থেকে আজ এ কথা জানানো হয়েছে।

বিসিবির চোখ এবার হাই পারফর্মেন্স টিমের দিকে। আন্তর্জাতিক ক্রিকেটে ধারাবাহিক ভালো করতে হলে হাতে যথেষ্ট বিকল্প ক্রিকেটার থাকতে হবে। সেটি থাকতে হলে পাইপলাইন সমৃদ্ধ থাকতেই হবে।

তাই শ্রীলঙ্কার বিরুদ্ধে সিরিজ সামনে রেখে মিরপুরের একাডেমি মাঠে অনুশীলন ক্যাম্প করেছে হাই পারফরম্যান্স ইউনিট। হেড কোচ সায়মন হেলমট ক্রিকেটারদের দায়িত্বে রয়েছেন। এইচপি প্রোগ্রাম শুরু হয়েছিল গত ২০ মে। ১৬ সপ্তাহের ট্রেনিংয়ের জন্য ডাকা হয় ২৩ ক্রিকেটারকে।

শ্রীলঙ্কা ইমার্জিং দলের বিপক্ষে এইচপি’র প্রথম ম্যাচ ১৯ আগস্ট বিকেএসপিতে। দ্বিতীয় ম্যাচটি ২১ আগস্ট একই ভেন্যুতে। ২৪ আগস্ট খুলনার শেখ আবু নাসের স্টেডিয়ামে তৃতীয় ও শেষ ওয়ানডে।

খুলনাতে প্রথম চারদিনের ম্যাচ শুরু ২৭ আগস্ট। দ্বিতীয় চারদিনের ম্যাচটি কক্সবাজারের শেখ কামাল আন্তর্জাতিক স্টেডিয়ামে। শুরু হবে ৩ সেপ্টেম্বর। সফর শেষে ৭ সেপ্টেম্বর দেশে ফিরে যাবে লঙ্কানরা।

৯৭ ডেস্ক

Read Previous

ররি বার্নসকে টানতে খোঁচালেন কোহলিকে, তোপের মুখে নিশাম

Read Next

টেস্ট জার্সিতে নাম দেখে খুশি নন লি, গিলক্রিস্ট

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।