পরিচ্ছন্ন কুরবানির প্রত্যাশা সাকিবের, শুভেচ্ছা জানালেন মুশফিক

রাত পোহালেই মুসলিম ধর্মাবলম্বীদের বড় দুই উৎসবের একটি ইদুল আযহা। সৃষ্টিকর্তার সন্তুষ্টির লক্ষ্যে ত্যাগের অনন্য নজির হিসেবে পশু কুরবানির মাধ্যমে মুসলিমরা এই উৎসব পালন করে। আর এ উপলক্ষ্যে বাংলাদেশ ক্রিকেটের পোস্টার বয় সাকিব আল হাসান সকলকে জানিয়েছেন শুভেচ্ছা, আহ্বান করেছেন পরিচ্ছন্নতায় সচেতন হওয়ার।

বিশ্বকাপে দুর্দান্ত ফর্মের পর ক্লান্তি ঝাড়তে শ্রীলঙ্কা সফরে বোর্ড থেকে ছুটি নিয়েছেন সাকিব আল হাসান। চলতি মাসের শুরুতেই মাকে নিয়ে সৌদি আরবে যান হজ্ব পালনে। বর্তমানে সেখানেই অবস্থান করছেন নম্বর ওয়ান অলরাউন্ডার। আজ(১১আগস্ট) সেখানেই পবিত্র ইদুল আযহা পালন করেন সাকিব।

সৌদি অবস্থানরত সাকিব ইদুল আযহার শুভেচ্ছা জানিয়েছেন সামাজিক যোগাযোগ মাধ্যমে। শুভেচ্ছা জানানোর পাশাপাশি কুরবানির কারণে পরিবেশের যেন ক্ষতি নাহয় সেদিকে নজর রাখার আহ্বানও করেছেন বিশ্বসেরা অলরাউন্ডার।

এ প্রসঙ্গে সাকিব তার ফেসবুক পেজে লিখেন,

‘কুরবানির কারণে যেন আমাদের পরিবেশের কোন ধরনের ক্ষতি নাহয় সেদিকে নজর রাখতে হবে। উৎসবের সাথে সাথে ইদে থাকুক নিরাপত্তা ও সচেতনতা। প্রত্যাশা করি একটি পরিচ্ছন্ন ইদ, সবাইকে জানাই ইদুল আযহার শুভেচ্ছা। ইদ মোবারক।’

এদিকে ইদুল আযহার শুভেচ্ছা জানিয়ে সস্ত্রীক ছবি পোস্ট করেন মি. ডিপেন্ডেবলখ্যাত মুশফিকুর রহিম। তিনি লিখেন,

‘সবাইকে ইদুল আযহার শুভেচ্ছা। ইদ মানে আনন্দ, উৎসব, সাম্য। ক্ষুদ্রতার উর্ধ্বে গিয়ে বৃহত্তকে আলিঙ্গন করা। ইদের আনন্দঘন মুহুর্তে মহান আল্লাহর কাছে প্রার্থনা তিনি যেন আমাদের সকল ইবাদত, ত্যাগ, কুরবানি কবুল করে গুনাসমূহ ক্ষমা করে দেন। পশু কুরবানির মাধ্যমে অর্জিত মূল্যবান ঈমানি জজবা আল্লাহর রাস্তায় ব্যয় করার শিক্ষায় আমাদের জীবন পরিচালনা করতে পারি। আমাদের পরিবারের পক্ষ থেকে দেশবাসীকে পবিত্র ইদুল আযহার শুভেচ্ছা।’

৯৭ ডেস্ক

Read Previous

মাহমুদুলের সেঞ্চুরিতে ভারতকে ২৬২ রানের লক্ষ্য দিল বাংলাদেশ

Read Next

ভারতকে হারিয়ে শিরোপা জেতা হলনা বাংলাদেশের

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।