দেশের বাইরে থেকে আসছে ফিল্ডিং কোচ!

বাংলাদেশ

হাথুরুসিংহে যাওয়ার পর ফিল্ডিং কোচ রিচার্ড হ্যালসলেরও বিদায় হয়েছে কিছুদিন হলো। প্রধান কোচের পদে অস্থায়ী দায়িত্ব দিয়ে কোর্টনি ওয়ালসকে দিয়ে চালানো হচ্ছে সে জায়গা, তবে ফাকা পড়ে আছে ফিল্ডিং কোচের জায়গা। কিছুদিন আগে শেষ হওয়া নিদাহাস ট্রফিতে ফিল্ডিং ভাল না হওয়ায় নড়েচড়ে বসেছে বিসিবি। তাই দেশের বাইরের কোন হাই প্রোফাইল কাউকে ফিল্ডিং কোচ হিসেবে নিয়োগ দিতে চায়।

মঙ্গলবার (২৭ মার্চ) সংবাদ সম্মেলনে ফিল্ডিং কোচ নিয়োগের কথা জানান বিসিবির মিডিয়া কমিটির প্রধান জালাল ইউনুস। তিনি বলেন, “এই জায়গায় (ফিল্ডিংয়ে) এখনো অনেক উন্নতির দরকার আছে, তাই ওখানে আরেকজনকে দেওয়া হবে। আমাদের মূলত দরকার ফিল্ডিং কোচ। সে (হ্যালসল) তো ফিল্ডিং কোচের কাজ করছিল। বিদেশি কোচ খোঁজা হচ্ছে।”

কোর্টনি ওয়ালসকে দিয়ে চালানো হচ্ছে প্রধান কোচের শুন্য আসন। আর সেটা কত দিন পর্যন্ত চলবে এই বিষয়ে খোলাসা করে কিছু বলতে পারিনি মিডিয়া কমিটির চেয়ারম্যান। তিনি বলেন, “কোর্টনি ওয়ালশ থাকবে কি থাকবে না সেটা বোর্ডের সিদ্ধান্ত। এটা বলা যাচ্ছে না কারণ তার দায়িত্ব নিদাহাস ট্রফি পর্যন্তই ছিল।”

বাংলাদেশ দলের প্রধান কোচ নিয়োগের বিষয়ে ইউনুস বলেন, “আমরা এখনও চেষ্টা করছি। পার্টিকুলার কোনো কোচ এখনও আমরা পাইনি। কিন্তু চেষ্টা করা হচ্ছে জুন মাসে ওয়েস্ট উইন্ডিজের বিপক্ষে সিরিজের আগেই নিয়োগ দেওয়া। কয়েকজনের সঙ্গে কথা বলেছি আমরা। আমাদের যেসব ক্রাইটেরিয়া আছে সেসব ক্রাইটেরিয়া অনেকে ফুলফিল করছে না, যার কারণে দেরি হচ্ছে।”

এদিন ইউনুস একটা খুশির সংবাদ দিয়েছে সবাইকে। বাংলাদেশ টিমের পরামর্শক হিসেবে আসছেন দক্ষিণ আফ্রিকার অভিজ্ঞ গ্যারি কারস্টেন। উল্লেখ্য তার কোচিংয়ে ভারত দ্বিতীয় বারের মতো বিশ্বকাপ জিতেছিল। আসন্ন আইপিএল শেষে তার সাথে চুক্তি হবে বলে জানিয়েছেন বিসিবির এই কর্তা

৯৭ ডেস্ক

Read Previous

স্মিথের মতো সরে দাঁড়ালেন ওয়ার্নারও!

Read Next

১২ মাসের জন্য নিষিদ্ধ স্মিথ-ওয়ার্নার!

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।