টি-টেন লিগ খেলতে বোর্ড থেকে এনওসি পায়নি মোস্তাফিজ

কর্পোরেট এই যুগে সময়ের সাথে তাল মেলাতে সবকিছুই যেন হয়ে যাচ্ছে সংক্ষিপ্ত। ক্রিকেটটাও যেন কম যাচ্ছে না, সংক্ষিপ্ত থেকে অধিকতর সংক্ষিপ্ত হচ্ছে বাইশ গজের এই খেলাটাও। কুঁড়ি ওভারের ক্রিকেটের রাজত্বের পর এবার প্রথমবারের মত দুবাইতে বসেছে দশ ওভারের ক্রিকেটও। সেখানেই বেঙ্গল টাইগার্সের হয়ে খেলার কথা থাকলেও বিসিবি থেকে এনওসি পাননি মোস্তাফিজুর রহমান।

জাতীয় দলের সতীর্থ তামিম ইকবাল ও সাকিব আল হাসানের মতো এনওসি বা অনাপত্তি পত্র পাওয়ার আশায় ছিলেন কাটার মাষ্টারও, কিন্তু সদ্যই চোট থেকে সেরে ওঠা এই পেসারকে ছাড়তে রাজি হয়নি বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। তাই ১৪ ডিসেম্বর শুরু হতে যাওয়া এই টুর্নামেন্টে খেলা হচ্ছে না মোস্তাফিজের।

দশ ওভারের এই ক্রিকেটের উদ্বোধনী ম্যাচে বেঙ্গল টাইগার্সের হয়ে সাকিবের বিপক্ষে খেলার কথা ছিল মোস্তাফিজের। কিন্তু ৯০ মিনিটের এই খেলায় এনওসি না পাওয়ায় যাওয়া হচ্ছে না তার। তবে এর পেছনে অবশ্য কাজ করছে মোস্তাফিজের শারীরিক সুস্থতা। মোস্তাফিজের এনওসি না পাওয়া প্রসঙ্গে বিসিবির পরিচালক খালেদ মাহমুদ সুজন বলেন, ‘কিছুদিন পরেই শ্রীলঙ্কার সঙ্গে সিরিজ শুরু হবে। তাই গুরুত্বপূর্ণ এই সিরিজের আগে মোস্তাফিজকে নিয়ে কোনও ঝুঁকি নিতে চাই না।’

আন্তর্জাতিক ক্রিকেট ক্যারিয়ারে সবে মাত্র দুই বছর পার করলেও ইতোমধ্যে চোটের কারণে দুবার ছিটকে গেছেন এই পেসার। টি-টোয়েন্টি সিরিজের আগেই দক্ষিণ আফ্রিকা সফর শেষ না করেই গোড়ালির চোটে দেশে ফিরতে হয়েছিল তাকে। এই কারনেই মোস্তাফিজকে নিয়ে বাড়তি ঝুঁকি নিত্ব চাচ্ছে না বাংলাদেশ ক্রিকেট বোর্ড।

৯৭ ডেস্ক

Read Previous

সূচি চূড়ান্ত আবার মাঠে গড়াচ্ছে ক্রিকেট

Read Next

টি-টেন লিগে সাকিবদের জয় দিয়ে শুরু

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।