জয় রাঙাতে যেয়ে ড্র করলো বিসিবি একাদশ

মিনি রঞ্জি ট্রফি খ্যাত ডঃ কে থিম্মাপায়া স্মৃতি মাল্টি ডে অল ইন্ডিয়া ক্রিকেট টুর্নামেন্টে বিসিবি একাদশ নিজেদের প্রথম খেলায় বিদর্ভা ক্রিকেট অ্যাসোসিয়েশনের সঙ্গে চার দিনের টেস্ট ম্যাচ ড্র করলো। ম্যাচের শেষ দিন বিদর্ভের সামনে ৩১৭ রানের লক্ষ্য দাঁড়ায়। শেষ পর্যন্ত ১৪ ওভারে ১ উইকেটে ৩৮ রান তোলার পর ম্যাচ ড্র হয়েছে।

বিসিবি একাদশ প্রথম ইনিংস শেষে ১৪৭ রানে এগিয়ে ছিলো। ম্যাচের শেষদিন এসে ১৭৫ রানে অলআউট হয়ে যায় বিসিবি একাদশ। ম্যাচ জিততে হলে বিদর্ভের সামনে ৩১৭ রানের লক্ষ্য দাঁড়ায়। চতুর্থ দিনে ম্যাচের তখন বাকি ছিলো প্রায় দেড় সেশনের মতো। প্রায় অসম্ভব এই রান তাড়া করার চেষ্টা আর করেনি বিদর্ভ।

শেষ পর্যন্ত ১৪ ওভারে ১ উইকেট হারিয়ে ৩৮ রান তোলার পর ম্যাচ ড্র হয়েছে। ১২ রান খরচে এই একটি উইকেট নিয়েছেন আরিফুল হক।

এর আগে ভালো অবস্থানে থেকে আজ চতুর্থ দিন দ্বিতীয় ইনিংসে ব্যাটিংয়ে নামে বিসিবি একাদশ। কিন্তু চতুর্থ দিনের সকাল থেকেই উইকেট হারাতে থাকে বিসিবি একাদশ। প্রথম ইনিংসে ১৬৯ করা অধিনায়ক মুমিনুল ৩ রানেই আউট। প্রথম ইনিংসের আরেক সেঞ্চুরিয়ান নাজমুল হোসেন শান্তও প্যাভিলিয়নে ফেরেন ১৩ রানে।

শুরু হয় ব্যাটসম্যানদের আসা-যাওয়ার মিছিল। এর মধ্যেই সাইফ হাসান ৪৭ রানের ইনিংস খলে সংগ্রহ বড় করার চেষ্টা করে ফিরে যান। আরিফুল হক, নাইম হাসান, তাইজুল ইসলাম কেউ’ই উইকেটে সুবিধা করতে পারেননি। শেষদিকে ২৬ রান আসে নুরুল হাসান সোহানের ব্যাট থেকে। আর তাতেই দ্বিতীয় ইনিংসে ১৭৫ রানে অলআউট হয়ে যায় বিসিবি একাদশ।

ভারতে চলমান এই মিনি রঞ্জি ট্রফিতে আরও দুইটি চার দিনের ম্যাচ খেলবে বিসিবি একাদশ।

৯৭ ডেস্ক

Read Previous

উপমহাদেশের কেউই আসছেননা টাইগারদের কোচ হয়ে

Read Next

১৫ জুলাই ইংল্যান্ড যাচ্ছে জুনিয়র টাইগার’রা

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।