খেলা দূরের কথা, অনুমতি পত্রেই নাম নেই মাশরাফির!

এখনো বল হাতে বাংলাদেশের সেরা পেসার তিনি। টি-টোয়েন্টি ছাড়লেও খেলে চলেছেন ওয়ানডে সাথে দলের নেতৃত্বও তার কাঁধে। তবে তার প্রিয় ফরমেট টেস্টে ফেরা নিয়ে চারিদিকে গুঞ্জন তখন ঘটল এক অনাঙ্ক্ষিত ঘটনা।সামনের ওয়েস্ট ইন্ডিজ সফরকে সামনে রেখে যুব ও ক্রীড়া মন্ত্রণালয় যে সরকারি অনুমতি (গভর্নমেন্ট অর্ডার বা জিও) পত্র দিয়েছে, সেখানে নাম নেই মাশরাফির!

কিছুদিন আগে শেষ হওয়া বাংলাদেশ ক্রিকেট লিগে (বিসিএল) তাকে দেখা গেছে দক্ষিণাঞ্চলের হয়ে বড় দৈর্ঘ্যের ক্রিকেট ফিরতে। তার এই ফেরার ম্যাচে চ্যাম্পিয়নশীপ নিশ্চিত করে তার দল। এরপর থেকে বাতাসে ভেসে বেড়াচ্ছে মাশরাফির টেস্টে ফেরার গুঞ্জন। মাশরাফির এই গুঞ্জনকে অনেক বর্তমান ও সাবেক খেলোয়াড়রা স্বাগত জানিয়েছেন। যদিও এই ফিরে আসার খবর কতটা সত্য সেটা কারো জানা নেই।

কিছুদিন বাদেই বাংলাদেশ দলের ওয়েস্ট ইন্ডিজ সফর। যেখানে বাংলাদেশ দলের সাথে যাওয়ার কথা ওয়ানডে অধিনায়ককে। কিন্তু মাশরাফির ওয়েস্ট ইন্ডিজ যাওয়া নিয়েই তৈরি হয়েছে দারুণ এক ধুম্রজাল। ওয়েস্ট ইন্ডিজ সফরকে সামনে রেখে যুব ও ক্রীড়া মন্ত্রণালয় যে সরকারি অনুমতি (গভর্নমেন্ট অর্ডার বা জিও) পত্র দিয়েছে, সেখানে নাম নেই মাশরাফির!

যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের সিনিয়র সহকারী সচিব তৌফিক ইমাম স্বাক্ষরিত ওই অনুমতি পত্রে ২২ জন ক্রিকেটারের নাম রয়েছে। যাদের সবাই টেস্ট, ওয়ানডে আর টি-টোয়েন্টি ফরম্যাটের সম্ভাব্য স্কোয়াডে জায়গা পাবার মতো।

তবে এটা সত্য যে, জিও-তে শুধু ২২ ক্রিকেটারের নাম আছে। কোচ কোর্টনি ওয়ালশ, ট্রেনার মারিও ভিল্লাভারায়ন, ফিজিও এবং ম্যানেজার হিসেবে কারো নাম নেই সেখানে। সুতরাং, সেখানে একটা ফাক-ফোঁকর রয়েই গেছে।

এমনও হতে পারে, হয়তো যেহেতু দুই ম্যাচের টেস্ট সিরিজের পর ওয়ানডে সিরিজ। তাই পরে কোচ, সহকারী কোচ, বোলিং কোচ, ফিজিও, ট্রেনার এবং ম্যানেজারের সাথে মাশরাফিরও জিও করানো হবে। তবে প্রাথমিকভাবে যে ২২ ক্রিকেটারের নামে সরকারি অনুমতি পত্র এসেছে, সেখানে মাশরাফির নাম নেই।

যাদের নামে জিও করা হয়েছে, সেই ২২ ক্রিকেটার হলেনঃ সাকিব আল হাসান, মাহমুদউল্লাহ রিয়াদ, তামিম ইকবাল, সৌম্য সরকার, ইমরুল কায়েস, লিটন কুমার দাস, মুশফিকুর রহীম, সাব্বির রহমান (রোমান), মোসাদ্দেক হোসেন সৈকত, মুমিনুল হক, আফিফ হোসেন, আরিফুল হক, মেহেদি হাসান মিরাজ, নুরুল হাসান সোহান, নাজমুল ইসলাম অপু, রুবেল হোসেন, মোস্তাফিজুর রহমান, শফিউল ইসলাম, সাইফউদ্দীন, আবুল হাসান (রাজু) , আবু হায়দার (রনি) ও আবু জায়েদ চৌধুরী (রাহি)।

৯৭ ডেস্ক

Read Previous

শিরোপার দিকেই চোখ গণ বিশ্ববিদ্যালয়ের

Read Next

বিনা পারিশ্রমিকেই আইপিএল খেলতে চান মঈন

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।