এবার বিগ ব্যাশ মাতাবেন ডেল স্টেইন

ডেল স্টেইন

প্রথমবারের মত বিগ ব্যাশ খেলার জন্য চুক্তিবদ্ধ হয়েছেন দক্ষিণ আফ্রিকান তারকা পেসার ডেল স্টেইন। বিগ ব্যাশ দল মেলবোর্ন স্টার্সের জার্সিতে দেখা যাবে এই প্রোটিয়া পেসারকে। আপাতত আসন্ন আসরের প্রথম ৬ ম্যাচের জন্য দলটির সাথে চুক্তি হয়েছে স্টেইনের।

কদিন আগেই ঘোষণা দিয়েছে সাদা পোশাকের জার্সি তুলে রাখার। তবে রঙ্গিন পোশাকে খেলবেন আরও কিছুদিন জানালেও ক্রিকেট দক্ষিণ আফ্রিকা সম্প্রতি ভারত সফরের টি-টোয়েন্টি দলে রাখেনি ডেল স্টেইনকে।

এ নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে হতাশাও প্রকাশ করেন ৩৬ বছর বয়সী এই পেসার। তবে এখনও আশায় আছেন প্রোটিয়া জার্সিতে ব্যাটসম্যানদের বুকে কাঁপন ধরানোর। দক্ষিণ আফ্রিকার পরবর্তী ইংল্যান্ড সিরিজের ওয়ানডে দলে জায়গা পাওয়ার আশাতেই মাত্র ৬ ম্যাচের চুক্তি করেছেন বিগ ব্যাশে। অবশ্য ইংল্যান্ড সিরিজেও ডাক না পেলে চুক্তি বাড়ানোর সুযোগ থাকছেই।

দীর্ঘদিন পর জাতীয় দলে ফিরতে পারতেন ইংল্যান্ড ও ওয়েলশ বিশ্বকাপ দিয়ে। স্কোয়াডে নামও ছিল, প্রথম দুই ম্যাচে চোটের কারণে মাঠে নামতে না পারা স্টেইন পরে নিজেই নাম সরিয়ে নেন। মূলত আইপিএলে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের হয়ে খেলতে গিয়েই বাঁধিয়েছেন চোট।

যেহেতু জাতীয় দলে হয়ে পড়েছেন ব্রাত্য তাই ফাঁকা সময়টা কাজে লাগাতে পারছেন বলে আনন্দিত প্রোটিয়াদের সর্বোচ্চ টেস্ট উইকেট শিকারি। এ প্রসঙ্গে তিনি বলেন, ‘জাতীয় দলের হয়ে খেলার চাইতে গর্বের কিছু নেই। দক্ষিণ আফ্রিকার জার্সিতে খেলাই আমার মূল লক্ষ্য। তবে সে সুযোগ না পেলে সময় কাজে লাগানো উচিত। আর মেলবোর্ন স্টার্সের হয়ে খেলে সেটার যথাযথ ব্যবহার করতে চাই।’

৯৭ ডেস্ক

Read Previous

প্রস্তুত হচ্ছে জুনিয়র টাইগারদের বিকল্পও

Read Next

সীমিত ওভারে মিসবাহ অচল, আকমল-শেহজাদকে দূরে সরানোর পরামর্শ

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।