এবারের বিপিএলে থাকছে আধুনিক সকল সুযোগ-সুবিধা

আগের আসরগুলির ভুল-ত্রুটি শুধরে বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) এবারের আসরে চমক দেখাতে চায় আয়োজক কমিটি। তাইতো ষষ্ঠ আসরে মাঠে থাকছে আধুনিক ক্রিকেটের বিশেষ সুযোগ-সুবিধা সমূহ। প্রতি ম্যাচেই ডিআরএসের সাথে থাকবে বিদেশি আম্পায়ার। আজ (শনিবার) মিরপুরে শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে ফ্র্যাঞ্চাইজিগুলোর সঙ্গে বিপিএল গভর্নিং কাউন্সিলের সভা শেষে সাংবাদিকদের এ কথা জানান গভর্নিং কাউন্সিলের সদস্য সচিব ইসমাইল হায়দার মল্লিক।

বাজে আম্পায়ারিং আর ডিআরএস না থাকা নিয়ে সমালোচিত বিপিএল। তবে এবার ঘুচবে এই সীমাবদ্ধতা। কারণ আজ সভা শেষে সর্বসম্মতভাবে অনুমোদন পেয়েছে বিদেশি আম্পায়ার ও ডিআরএস থাকার বিষয়টি। ফ্র‍্যাঞ্চাজিদের সাথে আলোচনার পর বিপিএর গর্ভানিং কাউন্সিলের সদস্য সচিব ইসমাইল হায়দার মল্লিক জানান,

“আজ আমরা বিপিএলের ফ্র্যাঞ্চাইজিদের নিয়ে বসেছিলাম। আ্শাকরি আগামী ৫ জানুয়ারি থেকে বিপিএল শুরু করতে পারব। তার জন্য বেশ কিছু সিদ্ধান্ত চূড়ান্ত করা হল আজ। প্লেয়ার ড্রাফট হবে ২৫ অক্টোবর। এবারের বিপিএলে  রিভিউ থাকবে। প্রতি ইনিংসে প্রতিটি দলের জন্য একটি করে রিভিউ থাকবে। প্রতি ম্যাচ একজন করে বিদেশি আম্পায়ার থাকবে।”

গত আসরে একাদশে সর্বোচ্চ পাঁচ বিদেশির সিদ্ধান্তে ব্যাপক সমালোচনার মুখে পড়তে হয় গভর্নিং বোডিকে। তাই এ বছর কমিটি পাঁচ বিদেশি থেকে সরে আবার প্রতিম্যাচে চার বিদেশি খেলানোর সিদ্ধান্তে ফিরছে কমিটি। তাছাড়া প্রতিটি দল ধরে রাখতে পারবে চারজন ক্রিকেটারকে। এ বিষয়ে মল্লিক বলেন,

“গতবার বিপিএল খেলেছেন এমন বিদেশিরা এবার ড্রাফটে থাকবে। যারা গতবার ড্রাফটে ছিলেন না, তাদের মধ্য থেকে দুজন করে খেলোয়াড়কে ফ্র্যাঞ্চাইজিগুলো দলে নিতে পারবে। বাকিদের ড্রাফট থেকে কিনতে হবে।”

এবারে সুযোগ থাকছে ড্রাফটের বাইরের ক্রিকেটারকে দলে নেওয়ার সুযোগ। কোন দলে নির্ধারিত সংখ্যক ক্রিকেটার না থাকলে অনিবন্ধিত দুজন করে খেলোয়াড় নেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। ফলে সুযোগ থাকছে বাদপড়াদেরও।

৯৭ ডেস্ক

Read Previous

আসছে এশিয়া কাপ; প্রতিপক্ষ নামা (পাকিস্তান)

Read Next

দেড় কোটিতেও শোধরাননি সাব্বির!

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।