এপিএল খেলতে আগ্রহী একাধিক বাংলাদেশি ক্রিকেটার

ক্রিকেট মহাড়নের এই যুগে ফ্র‍্যাঞ্চাইজি ভিত্তিক টি-টোয়েন্টি ক্রিকেটের বাজারটা এখন বেশ রমরমা। ক্রিকেট খেলুড়ে বড় বড় সব দলগুলার প্রায় প্রতিটি দেশেই এখন বসে এই আসর। থেমে নেই বাকিরাও। তারই ফলশ্রুতিতে এবার আইপিএল, বিপিএল এর আদলে এপিএল (আফগানিস্তান প্রিময়ার লিগ) শুরুর কথা ভাবছে আফগানিস্তান ক্রিকেট বোর্ড। যেখানে এই টুর্নামেন্ট খেলতে আগ্রহ প্রকাশ করেছে একাধিক বাংলাদেশি ক্রিকেটার।

এপিএল নামে নতুন ফ্র‍্যাঞ্চাইজি ক্রিকেট মাঠে নামাচ্ছে আফগানিস্তান ক্রিকেট বোর্ড

আগামী মাসের গোড়ার দিকে অর্থাৎ অক্টোবর মাসের ৫ তারিখ থেকে পর্দা উঠতে যাওয়া এপিএলের প্রথম আসরের প্লেয়ার্স ড্রাফটে জায়গা পেয়েছেন একাধিক বাংলাদেশি ক্রিকেটার। টুর্নামেন্ট কমিটির পক্ষ থেকে আগেই নিশ্চিত করা হয়েছে এই আসরে নাম লেখানো টাইগার ওপেনার তামিম ইকবালের নাম।

এবার এপিএল টি-টোয়েন্টির টুর্নামেন্টের প্লেয়ার্স ড্রাফটে থাকা ক্রিকেটারদের তালিকা প্রকাশের পর জানা গেল শুধু তামিম একাই নন, তার সাথে বাংলাদেশ জাতীয় দলের বর্তমান ও দলের বাইরে থাকা আরও একাধিক ক্রিকেটার ইচ্ছে প্রকাশ করেছেন প্রতিযোগিতাটিতে অংশ নেওয়ার।

দেশসেরা ওপেনারের তামিমের সাথে প্রতিযোগিতায় অংশ নেওয়ার আগ্রহ প্রকাশ করা বাকি ক্রিকেটারদের মধ্যে রয়েছেন ইমরুল কায়েস, মুশফিকুর রহিম, এনামুল হক বিজয়, সাব্বির রহমান, শাহরীয়ার নাফীস, মোহাম্মদ আশরাফুল, মোহাম্মদ সাইফউদ্দিন, লিটন কুমার দাস, তাসকিন আহমেদ, আবু হায়দার রনি, আবুল হাসান রাজু, আব্দুর রাজ্জাক, সানজামুল ইসলামরা।

বিভিন্ন ক্যাটাগরিতে জায়গা মিলেছে এসব ক্রিকেটারদের। তামিম ইকবাল রয়েছেন ডায়মন্ড ক্যাটাগরিতে। আর মুশফিকের পাশাপাশি মোহাম্মদ আশরাফুল ও সাব্বির রহমানদের ঠাই মিলেছে গোল্ডেন ক্যাটাগরিতে। তাছাড়া বাকি ১০ ক্রিকেটার রয়েছেন সিলভার ক্যাটাগরিতে।

ক্যাটাগরি অনুযায়ী এপিএল টি-টোয়েন্টিতে জায়গা পাওয়া বাংলাদেশি ক্রিকেটারদের তালিকাঃ

ডায়মন্ড ক্যাটাগরিঃ তামিম ইকবাল।

গোল্ডেন ক্যাটাগরিঃ মুশফিকুর রহিম, সাব্বির রহমান, মোহাম্মদ আশরাফুল।

সিলভার ক্যাটাগরিঃ ইমরুল কায়েস, শাহরীয়ার নাফীস, এনামুল হক বিজয়, লিটন কুমার দাস, আবুল হাসান রাজু, মোহাম্মদ সাইফউদ্দিন, তাসকিন আহমেদ, আবু হায়দার রনি, আব্দুর রাজ্জাক ও সানজামুল ইসলাম।

উল্লেখ্য, আগামী ৫ অক্টোবর থেকে শুরু হতে যাওয়া এপিএল টি-টোয়েন্টির প্রথম আসরটি সংযুক্ত আরব আমিরাতে আয়োজন করার সিদ্ধান্ত নিয়েছে আফগানিস্তান ক্রিকেট বোর্ড। বিষয়টি আগেই নিশ্চিত করেছে এসিবি। আসন্ন এ প্রতিযোগিতায় অংশ নিবে মোট পাঁচটি দল। ৫ অক্টোবর থেকে শুরু হয়ে ২৩ অক্টোবর পর্যন্ত মোট ১৯ দিনব্যাপী চলবে প্রতিযোগিতাটি। যেখানে আয়োজিত হবে মোট ২৩টি ম্যাচ।

৯৭ ডেস্ক

Read Previous

দলের প্রয়োজনে নিজেকে নিংড়ে দিতে চান মিরাজ

Read Next

এপিএলে দল পেলেন তামিম ইকবাল

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।