ইনজুরির মিছিলে এবার মুশফিকের নাম

ভাগ্য বলতে হবে! তা’নাহলে আফসোসে পোড়া ছাড়া উপায় ছিল কই? দীর্ঘদিন আন্তর্জাতিক সূচিতে কোন খেলা নেই বাংলাদেশের। ভাল খবরতো সেটাই। ঠিক এই মুহূর্তে ইনজুরিটা যেন কাল হয়ে নেমেছে বাংলাদেশ ক্রিকেটের জন্য। সেই মিছিলে নতুন করে নাম লেখালেন টাইগার উইকেটরক্ষক ব্যাটসম্যান মুশফিকুর রহিম।

জানা গেছে, বগুড়াতে বাংলাদেশ ক্রিকেট লিগ (বিসিএল) এর চতুর্থ রাউন্ডের খেলা চলাকালে অনুশীলনের সময় মুশফিক তার নর্থ জোনের সতীর্থ নাজমুল হোসেন শান্তর সঙ্গে ফুটবল খেলতে গিয়ে চোট পেয়েছেন গোড়ালিতে। বাংলাদেশ ক্রিকেট বোর্ডের প্রধান চিকিৎসক দেবাশীষ চৌধুরী, মুশফিকের চোটের বিষয়টি সংবাদ মাধ্যমকে নিশ্চিত করেছেন।

দেবাশীষ বলেন, ‘মুশফিক গোড়ালিতে আঘাত পেয়েছে চারদিন হলো। এখন ওর বিশ্রাম নিতে হবে। প্রতি সপ্তাহে আমরা চোটের অবস্থা মূল্যায়ন করবো। তবে পুরোপুরি সেরে উঠতে কতোদিন লাগবে এখনই বলা যাচ্ছে না।’

এদিকে পাকিস্তান সুপার লিগে পেশোয়ার জালমির হয়ে এলিমিনেটর ম্যাচ খেলার সময় হাঁটুর ইনজুরিতে পড়েন তামিম ইকবাল। সেই চোটেই খেলার বাইরে আছেন বেশ কিছুদিন, থাকতে হবে আরো অনেক সময়। সেই সাথে যোগ দিয়েছে তাসকিন, মিরাজের ইনজুরি।

মেহেদি হাসান মিরাজ ভুগছেন কাঁধের ইনজুরিতে। আর তাসকিন আহমেদ পড়েছেন ব্যাক পেইনের সমস্যাতে। মিরাজের এই চোট অবশ্য নতুন কিছু না, সেই অনুর্ধ্ব-১৯ দল থেকে সঙ্গী করে নিয়ে বেড়াচ্ছেন। তাসকিনেরটাও বেশ পুরাতন, তবে ফিরেছে আবার নতুন করে।

এদিকে সদ্য সমাপ্ত ঢাকা লিগে বেশ ছন্দে ছিলেন চ্যাম্পিয়ন আবাহনীর নেতৃত্ব দেওয়া নাসির হোসেন। সামনে বাংলাদেশ দলের ব্যস্ত সূচিতে তাই নির্বাচকদের নজরে ভালোভাবেই ছিলেন তিনি। তবে হাঁটুর লিগামেন্ট ছিঁড়ে গেছে নাসির হোসেনের। সেখানেই অস্ত্রোপচার করাতে হবে। তবে সেই ক্ষত সারিয়ে সহসাই মাঠে ফেরা হচ্ছে না এই অলরাউন্ডারের। অপেক্ষা বাড়ছে তার ফেরারও।

৯৭ ডেস্ক

Read Previous

ওয়ানডে নাকি টি-টোয়েন্টি!

Read Next

অনিশ্চিত বাংলাদেশ দলের অস্ট্রেলিয়া সফর

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।