আয়ারল্যান্ড উলভসকে উড়িয়ে দিয়ে দারুণভাবে প্রস্তুতি সারলো টাইগারেরা

ইংল্যান্ডে কন্ডিশনিং ক্যাম্পে দুইটি প্রস্তুতি ম্যাচ খেলেছিলো বাংলাদেশ। একটি বৃষ্টিতে ভেসে গেলেও অপরটিতে সাসেক্সের দ্বিতীয় একাদশকে বড় ব্যবধানে হারিয়েছিলো টাইগারেরা। আজ ত্রিদেশীয় সিরিজকে সামনে রেখে আয়ারল্যান্ড উলভসের বিপক্ষে প্রস্তুতি ম্যাচে মাঠে নেমে তাদেরকে ১৯৯ রানের বিশাল ব্যবধানে পরাজিত করেছে টাইগারেরা।

টসে জিতে আগে ব্যাট করার সিদ্ধান্ত নেন বাংলাদেশের দলপতি মাশরাফি বিন মর্তুজা। স্ত্রীর অসুস্থতার কারণে দেশে ফেরাতে ইংল্যান্ডে দুইটি প্রস্তুতি ম্যাচ খেলতে পারেননি মাশরাফি। তবে ত্রিদেশীয় সিরিজকে সামনে রেখে আয়ারল্যান্ড উলভসের বিপক্ষে ঠিকই মাঠে নামেন তিনি। এছাড়া আইপিএল খেলে ফিরে আসা সাকিব আল হাসান ও মুস্তাফিজুর রহমান এদিন দলের অংশ ছিলেন। ইংল্যান্ডে ইনজুরিতে মাঠে নামতে না পারা তামিম ইকবালও মাঠে নামেন।

ক্রেইগ ইয়াং ৯ম ওভারে ১৭ রান করা সৌম্য সরকারকে ফেরালেও সাব্বির রহমানকে সঙ্গে নিয়ে ইনিংসকে এগিয়ে নিতে থাকেন ইনজুরি থেকে ফেরা তামিম ইকবাল। মারমুখী হয়ে খেলতে থাকেন দুজনই। ইনিংসের প্রথম ছক্কাটি অবশ্য হাঁকান সাব্বির রহমান। ৪৯ বলে ১১টি চারে অর্ধশতক পূর্ণ করা তামিম ইকবাল আউট হন ৭৪ বলে ৮৬ রানের অনবদ্য ইনিংস খেলে। তামিমের মতো ৪৯ বল খেলে ৭টি চার ও ১টি ছয়ে অর্ধশতক পূর্ণ করেন সাব্বির রহমান। তবে তামিমের মতো সেঞ্চুরি মিসের আক্ষেপে পুড়তে হয়নি সাব্বির রহমানকে। ৮৬ বলে ১৬টি চার ও ১টি ছয়ে শতক পূর্ণ করে স্বেচ্ছায় অবসরে যান সাব্বির রহমান। শেষদিকে মুশফিকের ২৪ বলে ৪১ এবং মাহমুদউল্লাহ’র ৩১ বলে ৪৯ রানে ৩৯৪ রানের পাহাড় গড়ে টাইগারেরা। সাকিব আল হাসান করেন ৪৪ ও মোসাদ্দেকের ব্যাটে আসে ৩১ রান।

৩৯৫ রানের বিশাল টার্গেট তাড়া করতে নেমে শুরু থেকেই উইকেট হারাতে থাকে আয়ারল্যান্ড উলভস। উইকেট দখলে নেতৃত্ব দেন রুবেল হোসেন। টানা দুই ওভারে দুই উইকেট নিয়ে শুরুতেই উলভসকে ব্যাকফুটে ঠেলে দেন রুবেল। এছাড়া মাশরাফি, সাকিব ও মুস্তাফিজ দুইটি করে উইকেট নেন। শুভাশিস ও সৌম্য নেন একটি করে উইকেট। আয়ারল্যান্ড উলভস ৪১ ওভার ২ বলে থামে ১৯৫ রান করে। বাংলাদেশ ম্যাচটি জিতে নেয় ১৯৯ রানে।

সংক্ষিপ্ত স্কোরঃ

বাংলাদেশ ৩৯৪/৭(৫০), সাব্বির ১০০(রিটায়ার্ড আউট), তামিম ৮৬, রিয়াদ ৪৯, সাকিব ৪৪,মুশফিক ৪১, মোসাদ্দেক ৩১।

আয়ারল্যান্ড উলভস ১৯৫/১০(৪১.২), মুস্তাফিজ ১৭/২, মাশরাফি ৩১/২, সাকিব ৩২/২, রুবেল ৩৫/২।

বাংলাদেশ ১৯৯ রানে জয়ী।

শিহাব আহসান খান

Read Previous

টাইগারদের সরাসরি বিশ্বকাপে খেলার গ্রীন কার্ড হবে ত্রিদেশীয় সিরিজ !

Read Next

আজহার, বাবরের ফিফটি ছাপিয়ে ইউনিসের গার্ড অফ অনার

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।