আয়ারল্যান্ড স্কোয়াডে দুই পরিবর্তন

ইংল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচ ওয়ানডে সিরিজের দ্বিতীয়টিতে আজ (১ জুলাই) মাঠে নামবে আয়ারল্যান্ড। দ্বিতীয় ম্যাচের আগে স্কোয়াডে দুই পরিবর্তন এনেছে আইরিশরা। পেসার ব্যারি ম্যাককার্থি ও বয়েড র‍্যানকিন দুজনেই চোটের কারণে ছিটকে গেছেন সিরিজ থেকে।

তাদের পরিবর্তে জায়গা পেয়েছেন পিটার চেজ ও জর্জ ডকরেল। প্রথম ওয়ানডেতে ইংল্যান্ড ইনিংসে মাত্র ৫ বল করার পরই মাঠ ছাড়তে হয় ম্যাককার্থিকে। স্ক্যান করানোর পর হাঁটুতে ছিড় ধরার পরই কার্যত সিরিজ শেষ হয়ে যায় ২৭ বছর বয়সী এই পেসারের। অন্যদিকে আরেক পেসার র‍্যানকিন পিঠের পুরোনো চোটের কারণে স্কোয়াডের বাইরে যাচ্ছেন।

বয়েড র‍্যানকিনের পরিবর্তে ডানহাতি পেসার পিটার চেজকে আন্তর্ভূক্ত করার ব্যাখ্যায় আইরিশদের প্রধান নির্বাচক অ্যান্ড্রু হোয়াইট বলেন, ‘নেটে সে দুর্দান্ত বোলিং করছিল। গত ৬ মাস সে রান আপ সামঞ্জস্য করা নিয়ে কাজ করেছেন এবং কোচও বেশ মুগ্ধ।’

২০১০ সালে মাত্র ১৭ বছর বয়সে আয়ারল্যান্ডের হয়ে ওয়ানডে অভিষেক জর্জ ডকরেলের। দলের স্পিন শক্তি বাড়ানোর ক্ষেত্রে দারুণ কার্যকরী বাঁহাতি এই স্পিনার। তার সাথে দলের প্রধান স্পিনার হিসেবে আছেন সিমি সিং ও অ্যান্ডি ম্যাকব্রাইন, খন্ডাকালীন হিসেবে কাজ চালাতে পারবেন পল স্টার্লিংও।

গত ৩০ জুলাই প্রথম ওয়ানডেতে হেরে গেলেও নির্বাচক হোয়াইট মনে করেন দ্বিতীয় ওয়ানডেতে আইরিশরা সেরাটা দেওয়ার লক্ষ্যেই মাঠে নামবে। প্রথম ম্যাচে অভিষিক্ত কুর্টিস ক্যাম্ফারের ফিফটি নজর কেড়েছে বেশ ভালোভাবেই।

হোয়াইট বলেন, ‘আগের ম্যাচে আমাদের ইতিবাচক কিছু অর্জন হলেও আগামী ম্যাচে দল আরও শক্তভাবে মাঠে নামবে। গত ৫ থেকে ১২ মাসে আমাদের ব্যাটিং বেশ উন্নত হয়েছে। গত ম্যাচে ৫ মাসের বিরতির পর মাঠে নেমে যে পারফরম্যান্স করেছে দল, সেখানে একটা ঘাটতি ছিল।’

‘কুর্টিস ক্যাম্ফারের অভিষেক পারফরম্যান্সে (৫৯*) নির্বাচকরা অবশ্যই আনন্দিত। চাপের মধ্যে এবং শক্তিশালী প্রতিপক্ষের বিপক্ষে এই ধরণের খেলা দেখা আনন্দের। তার অভিষেকটি বিশ্ব চ্যাম্পিয়নদের বিপক্ষে ছিল। এই পর্যায়ে এমন চাপের মুখে ভালো খেলাটা তাকে আত্মবিশ্বাসী করবে।’

ইংল্যান্ডের বিপক্ষে দ্বিতীয় ওয়ানডের জন্য আয়ারল্যান্ডের ১৪ সদস্যের স্কোয়াড-

অ্যান্ড্রু বালবির্নি (অধিনায়ক), পল স্টারলিং (সহ অধিনায়ক), কুর্টিস ক্যাম্ফার, গ্যারেথ ডেলানি, জশ লিটল, অ্যান্ড্রু ম্যাকব্রাইন, কেভিন ও’ব্রায়েন, উইলিয়াম পোর্টারফিল্ড, সিমি সিং, হ্যারি টেক্টর, লরকান টাকার, পিটার চেজ ও জর্জ ডকরেল, ক্রেইগ ইয়াং।

ইংল্যান্ড আয়ারল্যান্ড ওয়ানডে সিরিজের সূচি-

১ম ওয়ানডে- ৩০ জুলাই, এজেস বোল
২য় ওয়ানডে- ১ আগস্ট, এজেস বোল
৩য় ওয়ানডে- ৪ আগস্ট, এজেস বোল।

৯৭ ডেস্ক

Read Previous

‘হাউজ অফ লর্ডসে’ যাচ্ছেন স্যার ইয়ান বোথাম

Read Next

‘এখন শুরু করলে কোন ম্যাচই পেতাম না’

Total
2
Share
error: Content is protected !!