‘আল্ট্রা-এজ’ না দেখেই সৌম্যকে আউট দিলেন আলিম দার!

বাংলাদেশের ইনিংসে প্রশ্নবিদ্ধ হলো হলো আরও একবার আম্পারিং নিয়ে। লিটন দাসের পর এবার বাজে আম্পায়ারিংয়ের শিকার হলেন সৌম্য সরকার। ওপেনিং থেকে পাঁচে নামিয়ে আনা এই বাঁহাতি মুজিবের বলে লেগ বিফোরের শিকার হয়েছেন। যদিও রিভিও নিয়েছিলেন সৌম্য, রিপ্লে দেখে অবশ্য আউটের ঘোষণাই আসে। তবে মাঠের আম্পায়ার আউট না দিলেও পারতেন। টিভি রিপ্লেতে দেখা যায় সৌম্যর লেগ-বিফোরের উইকেট যাচাই করতে যেয়ে থার্ড আম্পায়ার আলিম দার ‘আল্ট্রা-এজ’ না দেখেই সৌম্যকে আউট বলে ঘোষণা দেন। ১০ বলে ৩ রানে সৌম্য ফিরে যান প্যাভিলিয়নে। 

মুজিব উর রহমানের বলে সৌম্যকে এলবিডাব্লিউর সিদ্ধান্ত দিলেন মাঠের আম্পায়ার। রিভিউ নিয়েছিলেন সৌম্য। রিপ্লেতে দেখা যায় বলটি ব্যাটের খুব কাছেই গিয়েছিল। আপাত দৃষ্টিতে মনে হয়েছিল বল ব্যাটেই লেগেছে। কিন্তু আম্পায়ার আলট্রা এজ দেখলেন না। তা না দেখেই সৌম্যকে আউট দিয়ে দিলেন। তাতে প্রশ্নবিদ্ধ হলো হলো আরও একবার আম্পারিং নিয়ে।

এর আগে লিটন কুমার দাসের আউটটিও ছিল বিতর্কিত। বিশ্বকাপে আবার কাঠগড়ায় লিটনের আউট। বিশ্বকাপে আফগানিস্তানের বিপক্ষে ক্যাচ আউট হয়েছেন লিটন দাস। ক্যাচটি ক্লিয়ার ক্যাচ ছিলো কিনা সেটা নিয়ে চলছে আলোচনা। সমর্থকদের মতে আউট ছিলেন না লিটন।

এদিন তামিম ইকবালের সাথে ওপেন করতে নামেন লিটন দাস। শুরুটা করেছিলেন ও দারুণ। ২ চারে ১৭ বলে ১৬ রান করা লিটন আউট হন ৫ম ওভারের ২য় বলে। মুজিব উর রহমানের বলে শর্টে দাঁড়িয়ে থাকা হাশমতউল্লাহ শহিদি নেন ক্যাচ। অনফিল্ড আম্পায়ার সফট সিগন্যাল দেন আউট। থার্ড আম্পায়ার আলিম দার ভিডিও রিপ্লে দেখে মীমাংসা না অরতে পেরে অনফিল্ড আম্পায়ারের সিদ্ধান্তই বলবৎ রাখেন।

এই নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রতিক্রিয়া জানাচ্ছেন অনেকেই।

৯৭ ডেস্ক

Read Previous

সাকিব ছাড়িয়ে গেলেন ভিভ রিচার্ডস, গাঙ্গুলি’দের

Read Next

ইনজুরিতে বিশ্বকাপ শেষ আন্দ্রে রাসেলের

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।