আইকন হিসাবে মুশফিককে দলে টানলো চিটাগাং

আজ শুরু হয়েছে আসন্ন বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) এর ক্রিকেটার ড্রাফট। সেই ক্রিকেটার ড্রাফটের আগেই ৭ দলের মধ্যে ছয়টা ফ্র‍্যাঞ্চাইজি দলই বাছাই প্রক্রিয়া সম্পন্ন করেছিলো তাদের ‘আইকন’ ক্রিকেটারের। বাকি ছিলো শুধু চিটাগাং ভাইকিংস। ড্রাফটের ঠিক আগে তাঁরাও বেঁছে নিলো তাদের আইকন প্লেয়ারকে। দলে ভেড়ালো বাংলাদেশ দলের সাবেক অধিনায়ক মুশফিকুর রহিমকে।

সাত দলের এই টুর্নামেন্টে শুরুর আগেই ডালপালা মেলেছিলো অনেক অনিশ্চয়তার। তবে বেশ নাটকীয়তার পর শেষপর্যন্ত চট্টগ্রামের ফ্র‍্যাঞ্চাইজি ফিরলেও ঝুলে ছিলো তাদের আইকন ক্রিকেটার দলে টানার প্রক্রিয়াটা। এবার ড্রাফটের আগে দল না পাওয়া একমাত্র আইকন ক্রিকেটার মুশফিকুর রহিমকে নিজেদের করে নিলেন বন্দরনগরীর এই দলটি।

মুশফিককে আইকন ক্রিকেটার করার আগে চিটাগাং ভাইকিং তাদের দলে আগের ক্রিকেটার থেকে রিটেইন করেছে; সিকান্দার রাজা, লুক রনকি, নাজিবুল্লাহ জাদরান এবং সানজামুল ইসলামকে।

গত আসরে মুশফিক ছিলেন রাজশাহী কিংসের আইকন ক্রিকেটার

উল্লেখ্য, মাস খানেক এগিয়ে চলতি বছরের অক্টোবরের শুরুর দিকে মাঠে গড়ানোর কথা ছিল বিপিএলের ষষ্ঠ আসর। যেখানে সম্ভাব্য তারিখ হিসাবে ৫ অক্টোবর থেকে ১৬ নভেম্বর পর্যন্ত বিপিএল চলবে বলে সময় নির্ধারণ করেছিল বিসিবি। তবে মাস তিনেক আগে হঠাৎ করেই সিদ্ধান্ততে আসলো পরিবর্তন, জানা গেলো এবছর মাঠে গড়াচ্ছ না বিপিএল।

ডিসেম্বরে হতে যাওয়া নির্বাচনের দুই মাস আগে দেশের সার্বিক নিরাপত্তার বিষয়টি মাথায় রেখে সেই সিদ্ধান্ত থেকে সরে আসে বোর্ড। তবে গত ২৯ জুলাই বিপিএল নিয়ে নিজেদের অবস্থানের কথা জানিয়েছে বিসিবি তরফ থেকে। যেখানে বলা হয়েছে আগামী ৫ জানুয়ারি থেকে শুরু হবে বিপিএলের ৬ষ্ঠ আসর। ৩৪ দিনের এই টুর্নামেন্ট ৫ জানুয়ারি শুরু হয়ে শেষ হবে ৮ ফেব্রুয়ারি তারিখে।

৯৭ ডেস্ক

Read Previous

র‍্যাংকিংয়ে অস্ট্রেলিয়ার সঙ্গে ব্যবধান কমলো বাংলাদেশের

Read Next

বিপিএলে এখন পর্যন্ত ড্রাফট থেকে দল পেলেন যারা

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।