১৮ বছর বয়সী আফিফের বেতন ৭৫ হাজার

আফিফ হোসেন ধ্রুব

কেন্দ্রীয় চুক্তিতে থাকা জাতীয় দলের ক্রিকেটারদের বাইরে যারা প্রথম শ্রেণির ক্রিকেটে নিয়মিত মুখ তাদের নিয়ে বিসিবির থাকে আলাদা চুক্তি। এবার সেই চুক্তির বাইরে বিশেষ এক ক্যাটাগরি রেখেছে বিসিবি। যেখান রাজ্জাক-তুষারদের সঙ্গে আছে তরুণ আফিফের নামও।

প্রথম শ্রেণির ক্রিকেট খেলা ৭৭ জন ক্রিকেটারদের সঙ্গে চুক্তি আছে বিসিবির। তবে তাদের বেতনের পরিধি ৩০ হাজার টাকার আশেপাশে। এবার অবশ্য ৫ জনকে আলাদা এক ক্যাটাগরিতে রেখে তাদের বেতন বাড়িয়েছে বিসিবি। এই ৫ জন বেতন পাবেন ৭৫ হাজার টাকা।

বিশেষ ক্যাটাগরিতে যারা আছেন– আবদুর রাজ্জাক, তুষার ইমরান, আবু জায়েদ চৌধুরী রাহি, মোসাদ্দেক হোসেন সৈকত ও আফিফ হোসেন ধ্রুব।

bcl 02

১৯ ছুঁইছুঁই আফিফ হোসেন ধ্রুবকে লম্বা রেসের ঘোড়া ভাবছে বিসিবি। বাঁহাতি ব্যাটসম্যান ও ডানহাতে অফব্রেক করা এই ক্রিকেটার ঘরোয়া লিগ ও বয়স ভিত্তিক ক্রিকেটে ইতোমধ্যেই নিজের সামর্থ্যের জানান দিয়েছেন। ৮ টি প্রথম শ্রেণির ম্যাচ খেলে ৪ টি সেঞ্চুরির দেখা পেয়েছেন আফিফ। বিপিএল অভিষেকেই ৫ উইকেট পাওয়া আফিফের ঝলক দেখা গেছে জানুয়ারিতে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপেও। ইতোমধ্যে টি-টোয়েন্টিতে জাতীয় দলের হয়ে খেলেও ফেলেছেন ১ ম্যাচ। সেই ম্যাচে বল হাতে ১ উইকেট পেলেও ব্যাট হাতে রান করতে পারেননি আফিফ।

মোসাদ্দেক হোসেন সৈকত ও আবু জায়েদ রাহি অবশ্য সব ফরম্যাটে জাতীয় দলে খুব নিয়মিত না হলেও আসা যাওয়ার মধ্যে থাকা দুই নাম। আর ঘরোয়া লিগে নিয়মিত পারফর্ম করে তো নিজেদেরকে অন্য উচ্চতায় নিয়ে গেছেন আব্দুর রাজ্জাক ও তুষার ইমরান।

১ লাখ টাকা বেতনের রুকি ক্যাটাগরিতে আছেন– লিটন কুমার দাস, আবু হায়দার রনি ও নাজমুল হোসেন।

চুক্তিতে থাকা দশজন ক্রিকেটার হলেন– মাশরাফি বিন মর্তুজা, সাকিব আল হাসান, তামিম ইকবাল, মাহমুদউল্লাহ রিয়াদ, মুশফিকুর রহিম, মুস্তাফিজুর রহমান, তাইজুল ইসলাম, মুমিনুল হক, রুবেল হোসেন ও মেহেদী হাসান মিরাজ।

ইমরুল কায়েস, সাব্বির রহমান, সৌম্য সরকার, তাসকিন আহমেদ, মোসাদ্দেক হোসেন সৈকত ও কামরুল ইসলাম রাব্বি- এই ছয় জন পূর্বের চুক্তিতে থাকলেও নতুন চুক্তিতে বাদ পড়েছিলেন। সৈকত অবশ্য বিশেষ ক্যাটাগরিতে ঢুকেছেন, তবে ভাগ্য ফেরেনি বাকিদের।

Shihab Ahsan Khan

Shihab Ahsan Khan, Editorial Writer- Cricket97

Read Previous

র‍্যাংকিংয়ে ছয় ধাপ এগোলেন রুমানা

Read Next

‘আমার দুর্ভাগ্য, আমি পারিনি’

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Total
0
Share