শেষ পর্যন্ত রাসেল ডোমিঙ্গোই হলেন সাকিব-তামিমদের হেডমাস্টার

1566038206825

শেষ পর্যন্ত দক্ষিণ আফ্রিকান রাসেল ডোমিঙ্গোতেই আস্থা রাখলো বাংলাদেশ ক্রিকেট বোর্ড। বাংলাদেশের কোচ হওয়ার সংক্ষিপ্ত তালিকায় থাকা মাইক হেসন, পল ফারব্রেসদের পেছনে ফেলে সাকিব-তামিমদের হেড মাস্টার হলেন সাবেক এই দক্ষিণ আফ্রিকান কোচ।

1566038206825

আজ (১৭ আগস্ট) আনুষ্ঠানিক সংবাদ সম্মেলনে বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন বাংলাদেশ জাতীয় দলের প্রধান কোচের নাম ঘোষণা করেন। দিন দুয়েক আগে বিসিবি থেকে জানানো হয়েছে কে কোথায় যাচ্ছে তা নিয়ে আর ভাববেনা বিসিবি, দ্রুতই নিয়োগ দেওয়া হবে কোচ। মূলত নিউজিল্যান্ডের সাবেক কোচ মাইক হেসন ভারতের কোচ নিয়োগ হতে চেয়ে বিসিবির কাছে সময় চাওয়ার পরই হেসনে আগ্রহ হারায় বিসিবি।

বাংলাদেশের কোচ হওয়ার দৌড়ে কয়েকজনের নাম থাকলেও শেষদিকে কেবল মাইক হেসন ও রাসেল ডোমিঙ্গোতে সীমাবদ্ধ ছিল বিসিবি। বিশেষ করে মাইক হেসনকে পেতে করেছে সবচেয়ে বেশি চেষ্টা। কিন্তু হেসন চেয়েছেন ভারত-পাকিস্তানের হতে, এই দুই দলে চাকরি না মিললেই বাংলাদেশ নিয়ে এগোবেন। ফলে হেসনকে পেতে বাংলাদেশের অপেক্ষা করতে হত এই দুই দলের কোচ চূড়ান্ত হওয়া পর্যন্ত। বিসিবির অপেক্ষাটা কাগজে কলমে ভারতের কোচ চূড়ান্ত হওয়ার পর শেষ হলেও সূত্র বলছে ভারতের কোচ নিয়োগের আগেই হেসন থেকে নিজেদের আগ্রহ সরিয়ে নিয়েছে বিসিবি।

এদিকে বাংলাদেশের কোচ হওয়ার জন্য প্রথম সাক্ষাৎকারে দিতে বাংলাদেশে আসেন রাসেল ডোমিঙ্গো। গত ৭ আগস্ট বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপনের ধানমন্ডির বেক্সিমকো কর্মস্থলে নিজের সাক্ষাৎকার দেন ৪৪ বছর বয়সী ডোমিঙ্গো। আলাপ আলোচনা শেষে বিসিবি জানিয়েছিলো ডোমিঙ্গোর কোচিং ধরন, পরিকল্পনায় বেশ সন্তুষ্ট বিসিবি। কিন্তু তালিকায় থাকা অন্যদের সাক্ষাৎকারের আগে চূড়ান্ত কিছুতে এগোয়নি বিসিবি।

উল্লেখ্য প্রাথমিকভাবে সাবেক এই আফ্রিকান কোচের সাথে বিসিবির চুক্তি দুই বছরের। বেতন ধরা হয়েছে ২৫ হাজার ডলারের আশেপাশেই। এদিকে মাইক হেসনের চাহিদা ছিল ৫০ হাজার ডলার। আফ্রিকান বয়সভিত্তিক দল, ‘এ’ দল ও জাতীয় দল মিলিয়ে লম্বা সময়ের কোচিং অভিজ্ঞতা রয়েছে কোন ম্যাচ না খেলা রাসেল ডোমিঙ্গোর।

৯৭ প্রতিবেদক

Read Previous

মাইক হেসন হচ্ছেন বাংলাদেশের কোচ?

Read Next

প্রাথমিক দলে একঝাঁক নতুন ক্রিকেটার, আছেন মাশরাফিও

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Total
0
Share