বাংলাদেশকে ১৮৬ রানে হারিয়েছে শ্রীলঙ্কা ইমার্জিং দল

তিন ম্যাচের ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচে শ্রীলঙ্কা ইমার্জিং দলের কাছে ১৮৬ রানের বড় ব্যবধানে হেরেছে নাজমুল হোসেন শান্তর নেতৃত্বাধীন বাংলাদেশ ইমার্জিং দল। প্রথমে ব্যাট করে লঙ্কানরা ৩০৪ রানের বিশাল সংগ্রহ দাঁড় করায় বাংলাদেশের সামনে। জবাবে অল-আউট হয়েছে মাত্র ১১৮ রানে। পঞ্চাশ ওভারের ম্যাচে মাত্র ২৮.৩ ওভারেই সবকটি উইকেট হারিয়ে ফেলে বাংলাদেশ ইমার্জিং দল। 

A13T8335 1

আজ সকালে বিকেএসপির তিন নম্বর মাঠে টস জিতে ব্যাটিং বেছে নেয় শ্রীলঙ্কা ইমার্জিং দল। দলীয় ৪৮ রানে ভাঙে ওপেনিং জুটি। পাধুন নিশাঙ্ককে (১৮) এলবিডাব্লিউ করে জুটি ভাঙেন শফিকুল ইসলাম। অপর ওপেনার সুন্দুন বীরাকোডিকে (৩১) বোল্ড করে দারুণ কিছুর ইঙ্গিত দিয়েছিলেন শফিকুল।

কিন্তু তারপরেই বাংলাদেশ ম্যাচ থেকে ছিটকে যায়। সারিত আশলাকঙ্কার ৭১ এবং ওয়াইন্ডু হাসরাঙ্গার ৭০ রানে ভর করে তিনশ পেরোয় লঙ্কানরা। দলের বাকী ব্যাটসম্যানরাও এতে অবদান রাখেন।  ৭ উইকেটে ৩০৪ রান সংগ্রহ করে  শ্রীলঙ্কা।

২২ রানে ২ উইকেট নেন শফিকুল। ২ উইকেট নিতে ৭১ রান দেন আরেক পেসার শহিদুল ইসলাম। আফিফ, ইয়াসিন আরাফাত ও আমিনুল ইসলাম ১টি করে উইকেট নেন।

lanka20190818181708

রান তাড়ায় শুরুতেই দিক হারিয়ে ফেলে বাংলাদেশ। পরে আর ম্যাচে ফিরতে পারেনি শান্ত’রা। ওপেনার নাঈম শেখ (৫), অধিনায়ক নাজমুল হোসেন শান্ত (৮), ইয়াসির আলী (০) রানে ফেরেন। তিনজন মাত্র ব্যাটসম্যান দুই অংক স্পর্শ করেন। তারা হলেন ওপেনার মোহাম্মদ সাইফ (৫০), আফিফ হোসেন (১৯) এবং মহিদুল ইসলাম (১০)। ২৮.৩ ওভারে অল-আউট হয় বাংলাদেশ ইমার্জিং দল। লঙ্কানরা ম্যাচ জিতে নেয় ১৮৬ রানের বড় ব্যবধানে।

লঙ্কান দলের ওয়ানিন্দু হাসারাঙ্গা ৪টি এবং ফার্নান্দো, থুসারা ও আপোনসো ২টি করে উইকেট নেন।

২১ আগস্ট হবে সিরিজের দ্বিতীয় ওয়ানডে ম্যাচ।

photo 1564910345

সংক্ষিপ্ত স্কোরঃ

শ্রীলঙ্কা ইমার্জিং দল: ৫০ ওভারে ৩০৪/৭ নিসানকা ১৮, বিরাক্কডি ৩১, আসালঙ্কা ৭১, আশান ৩৩, মেন্ডিস ২৮, হাসারাঙ্গা ৭০, বান্দারা ২৯*, ড্যানিয়েল ৮, ফার্নান্দো ২*; শহিদুল ২/৭১, ইয়াসিন ১/৮৯, শফিকুল ২/২২ আফিফ ১/২৮, আমিনুল ১/৪৩)

বাংলাদেশ ইমার্জিং দল: ২৮.৩ ওভারে ১১৮ (সাইফ ৫০, নাঈম ৫, শান্ত ৮, ইয়াসির ০, আফিফ ১৯, আমিনুল ০, মাহিদুল ১০, নাঈম ১, শহিদুল ০, ইয়াসিন ১, শফিকুল ০*; ফার্নান্দো ২/২৮, তুষারা ২/২১, আপন্সো ২/২৫, হাসারাঙ্গা ৪/১২)

ফলাফলঃ শ্রীলঙ্কা ইমার্জিং দল ১৮৬ রানে জয়ী

ম্যাচসেরাঃ ভানিদু হাসারাঙ্গা (শ্রীলঙ্কা)

৯৭ প্রতিবেদক

Read Previous

নতুন হেড কোচ রাসেল ডমিঙ্গোর বেতন কত?

Read Next

এক বছরের জন্য নিষিদ্ধ শেহজাদ, আসছেন না বাংলাদেশে

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Total
0
Share